আজ: ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৩:৩০
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন কোন কিছুতে বিচলিত না হওয়ার শিক্ষা দিয়েছেন বঙ্গবন্ধু: ইবি উপাচার্য

কোন কিছুতে বিচলিত না হওয়ার শিক্ষা দিয়েছেন বঙ্গবন্ধু: ইবি উপাচার্য


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/০৩/২০২২ , ৭:০৩ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


শাহরিয়ার কবির রিমন, ইবি(কুষ্টিয়া):

ইসলাম বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, কোন কিছুতে বিচলিত না হয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার শিক্ষাই বঙ্গবন্ধু আমাদেরকে দিয়েছেন।
বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে বিশ্ববিদ্যালয়ের বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে কেক কাটা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই শিক্ষাকে ধারণ করে এগুলেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সক্ষম হবো। পৃথিবীর খুব কম দেশ আছে, যে দেশের মানুষ গর্ব করে বলতে পারে যে, যিনিই নেতা তিনিই আমাদের জাতির পিতা। পঁচাত্তরে যে অন্ধকার নেমে এসেছিল আজকের দিনে সেই অন্ধকার কাটিয়ে জাতিকে আলোর দিকে নিয়ে যাওয়ায় আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে অভিনন্দন জানাই।
জাতির পিতার জন্মদিনে কেক কাটা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ৭ মার্চ ও ১৭ মার্চ উদযাপন কমিটির আহবায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আক্তার।
এর আগে সকাল সাড়ে ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে ইবি উপাচার্য অনুষ্ঠানের উদ্বোধন করেন।
এরপর প্রশাসন ভবন চত্বর থেকে একটি আনন্দ র‍্যালি শুরু হয় এবং র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যাল’ এর সামনে এসে শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তাঁর সাথে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। এছাড়াও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, বিভাগ, ইবি শাখা ছাত্রলীগ, ইবি রিপোর্টার্স ইউনিটিসহ অন্যান্য সাংবাদিক সংগঠন।

Comments

comments

Close