আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৩৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা চ্যাম্পিয়নস লিগ: রোনালদোদের স্বপ্ন ভেঙে আতলেতিকোর উল্লাস

চ্যাম্পিয়নস লিগ: রোনালদোদের স্বপ্ন ভেঙে আতলেতিকোর উল্লাস


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৬/০৩/২০২২ , ১২:১৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ :
ক্রিস্টিয়ানো রোনালদোকে নিজেদের ঢেরায় পেয়ে চ্যাম্পিয়নস লিগের স্বপ্নে বিভোর ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা। তাঁদের প্রত্যাশা ছিল পর্তুগিজ সুপারস্টারের ছোঁয়ায় ওল্ড ট্রাফোর্ডে ফিরে আসবে চ্যাম্পিয়নস ট্রফির জৌলুশ। কিন্তু তাঁদের সেই স্বপ্ন ভেঙে গেছে দিয়েগো সিমিওনের দলের কাছে হেরে। রোনালদোর ইউনাইটেডকে হতাশা উপহার দিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে আতলেতিকো মাদ্রিদ।
ব্রাজিল ডিফেন্ডার রেনান লোদির একমাত্র গোলই ম্যানইউ এর স্বপ্ন ভঙ্গের কারণ হয়ে দাঁড়িয়েছে। ওল্ড ট্রাফোর্ডে আতলেতিকো ১-০ গোলের মহামূল্যবান এক জয় পেয়েছে। এর আগে প্রথম লেগে আতলেতিকোর মাঠে ১-১ গোলে ড্র করেছিল রাংনিকের দল। ফলে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানের জয়ে পরের রাউন্ডে চলে যায় সিমিওনের শিষ্যরা।
খেলার শুরুতে দুর্দান্ত ম্যানইউ’কে দেখা যায়। প্রথম বড় সুযোগটাও তৈরি হয় এসময়। ডানদিক দিয়ে ব্রুনো ফার্নান্দেজের ক্রস বক্সের ভিতর পেয়ে যান অ্যান্থনি এলাঙ্গা। এই উইঙ্গারের শট আতলেতি গোলরক্ষক ইয়ান ওবলাকের মুখে লেগে ফিরে আসলে হতাশ হতে হয় স্বাগতিকদের। কেননা এলাঙ্গার কাছে বল যাওয়ার পর সমর্থকরা উদযাপন শুরু করে দিয়েছিল। কিন্তু অবিশ্বাস্যভাবে গোল বঞ্চিত হয় ম্যানইউ।
১৮ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারতো স্প্যানিশ চ্যাম্পিয়নরাও। কিন্তু সেটা হতে দেননি ডেভিড ডি গিয়া। আর্জেন্টাইন মিডফিল্ডার রড্রিগো ডি পলের জোরালো শট লাফিয়ে পড়ে আটকে দেন ম্যানইউ গোলরক্ষক। ৩৩ মিনিটে আতলেতিকোর হয়ে ফেলিক্স লক্ষ্যভেদ করলে অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।
গোল বাতিলের আক্ষেপ বেশিক্ষণ স্থায়ী হয়নি ফেলিক্স-ডি পলদের। দারুণ এক আক্রমণে ৯ মিনিট পরেই গোল আদায় করে নেয় তাঁরা। বল নিয়ে রেড ডেভিল বক্সে ঢুকে পড়েন পর্তুগিজ উইঙ্গার জোয়াও ফেলিক্স। তাঁর কাছ থেকে বল যায় গ্রিজমানের পায়ে। তাঁর চোখধাঁধানো ক্রস খুঁজে পায় রেনান লোদির মাথা। ব্রাজিলিয়ান ফুলব্যাকের মাথায় চড়ে এগিয়ে যায় আতলেতিকো মাদ্রিদ।
দ্বিতীয়ার্ধে খেলায় ধার বাড়ায় ইউনাইটেড। অপরদিকে লিড ধরে রাখার প্রয়াসে রক্ষণাত্মক ভঙ্গিতে দলকে খেলান সিমিওনে। যে ট্যাকটিক্সে সফল হয় দলটি। রেড ডেভিলদের একের পর এক আক্রমণ সামাল দেয় তাঁরা। ম্যানইউ ডিফেন্ডাররা সামনে এগিয়ে খেলতে থাকায় ডিফেন্সে ছিদ্র তৈরি হয়। সেই ফাঁক গলে কাউন্টার অ্যাটাকে ভীতি ছড়ান ফেলিক্স গ্রিজমানরা। এতকিছুর পরও কোন পক্ষই গোলের দেখা পায়নি। আর তাতেই শেষ হয়ে যায় ইউনাইটেডের চ্যাম্পিয়নস লিগ স্বপ্ন।
এটা নিয়ে টানা দুইবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় উঠতে ব্যর্থ হলেন ক্রিস্টিয়ানো রোনালদো। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন এই তারকা। পুরো খেলায় গোলমুখে একটা শটও নিতে পারেননি তিনি।

Comments

comments

Close