আজ: ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৯:০৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ মদনে সরকারি হালট দখলের অভিযোগ

মদনে সরকারি হালট দখলের অভিযোগ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/০৩/২০২২ , ৮:২২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আলী আজগর:  নেত্রকোনার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের মোয়াটী গ্রামের মৃত মর্তুজ আলীর ছেলে বাস্তা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক আহসান উল্লাহ’র  বিরুদ্ধে সরকারি হালট দখল করে  ঘর নির্মাণের  অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে জানা যায়, মোয়াটী মৌজায় দাগ নং ৪৬৩ তে  একটি ৩০ ফুট চওড়া সরকারি হালট রয়েছে, এই হালট দিয়ে বর্ষা মৌসুমে ঐ এলাকার পানি নিষ্কাশনের ব্যবস্থা ছিল, সরকারি হালটি দখলে নিয়ে মাটি ভরাট করায় পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ হয়ে যাচ্ছে।

এলাকাবাসী জানায় , ৪৬৩ দাগে ৩০ ফুট চওড়া একটি সরকারি গুরাট বা হালট রয়েছে। এই হালট দিয়ে বর্ষার মৌসুমে পানি যাওয়া আসা করে । আহসান উল্লাহ (মাস্টার) হালটটি মাটি ভরাট করে বাড়ি তৈরি করায় এলাকায় জলাবদ্ধতার আশঙ্কা করছেন।

নাম প্রকাশে  অনিচ্ছুক, অনেকেই বলেন  এ হালট দিয়ে বর্ষার পানি নিষ্কাশন হয়। সরকারি এ হালটটি দখল করে নিলে বর্ষা মৌসুমে এই এলাকায় স্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হয়ে কয়েকটি পরিবার পানিবন্দী হয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

নায়েকপুর ইউনিয়ন ভূমি অফিসের নায়েব ওরেছ উদ্দিন  বলেন, এ ঘটনা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি এবং আমি নিজে গিয়ে নিষেধ করার পরেও কার্যক্রম চালিয়ে যাচ্ছে ।

Comments

comments

Close