আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৪৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ নওগাঁয় পেট্রলপাম্পে ৫লিটার তেল নিলে, ২২০মিলি গায়েব

নওগাঁয় পেট্রলপাম্পে ৫লিটার তেল নিলে, ২২০মিলি গায়েব


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/০৩/২০২২ , ৮:০০ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ


নওগাঁ প্রতিনিধি : নওগাঁ শহরের বাইপাস এলাকায় অভিযান চালিয়ে একটি পেট্রলপাম্পে তেল কারচুপির প্রমাণ পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় পরিমাণে তেল কম দেওয়ার দায়ে ওই ফিলিং স্টেশনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
সোমবার( ১৪ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.শামীম হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। শহরের বাইপাস এলাকার অভিযানে গিয়ে সাফিন ফিলিং স্টেশন নামের ওই পেট্রলপাম্পে তেল কম দেওয়ার প্রমাণ তিনি।

নওগাঁ ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, ওই ফিলিং স্টেশনে পেট্রল বা ডিজেল বিক্রির সময় পরিমাপে গ্রাহকদের কম দেওয়া হয় এবং তেলে ভেজাল মেশানো হয় বলে বিভিন্ন মাধ্যমে জানতে পারে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযোগের পরিপ্রেক্ষিতে হটাৎ  সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ওই ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়, তিনটি পরিমাপক যন্ত্রে যথাক্রমে প্রতি ৫ লিটার তেলে ১৭০ থেকে ২২০ মিলি তেল কম দেওয়া হচ্ছে। তাই প্রতিষ্ঠানটিকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক মো.শামীম হোসেন বলেন, সাফিন ফিলিং স্টেশন নামের ওই পাম্পে প্রতি ৫ লিটার ডিজেল, পেট্রল ও অকটেনে ১৭০ মিলিলিটার থেকে ২২০ মিলিলিটার পর্যন্ত তেল কম দিত। অভিযান চালিয়ে পাম্প কর্তৃপক্ষকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, অন্যদিকে ওই এলাকায় আরও একটি পেট্রলপাম্প মজুমদার ফিলিং স্টেশনেও অভিযান পরিচালনা করা হয়। তবে সেখানে তেল কারচুপির কোন প্রমান পাওয়া যায়নি।

Comments

comments

Close