আজ: ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৩:০৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, সিলেট বিভাগ মৌলভীবাজার সমিতি, সিলেট এর উপদেষ্টা পরিষদের সভা অনুষ্ঠিত

মৌলভীবাজার সমিতি, সিলেট এর উপদেষ্টা পরিষদের সভা অনুষ্ঠিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৩/০৩/২০২২ , ১২:১৮ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,সিলেট বিভাগ


রাজা মিয়া রাজ:

সিলেটে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীদের সংগঠন “মৌলভীবাজার সমিতি, সিলেট ” এর উপদেষ্টা ও সমিতির শিক্ষা ট্রাস্ট পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে মতবিনিময় সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার রাতে শহরের একটি অভিজাত রেস্তোরাঁয় সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ আশরাফুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল আহমদ চৌধুরী ও যুগ্ম-সাধারণ সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় সমিতির স্হায়ী একটি কার্যালয় ক্রয় ও শিক্ষা ট্রাস্টের ফান্ড আরও সমৃদ্ধ করে সমিতির সমাজ উন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচি বেগমান করার লক্ষ্যে বিস্তারিত আলাপ আলোচনা করা হয়।

ভবিষ্যৎ পরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়নের বিষয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য ও পরামর্শ প্রদান করতে গিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন সমিতির সাবেক সভাপতিদের মধ্যে প্রফেসর ডা. আজিজুর রহমান, শাবিপ্রবির সাবেক রেজিস্ট্রার জামিল আহমদ চৌধুরী, সিলেট জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক, এম এ গণি ও হাজী এম এ মতিন।

বর্তমান উপদেষ্টাদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন আইআইসিটির সাবেক মহাপরিচালক ও লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বণমালী ভৌমিক, মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ লে. কর্ণেল প্রফেসর ছয়ফুল কবীর চৌধুরী, স্বাস্হ্য বিভাগ সিলেটের সাবেক পরিচালক ডা. মামুন পারভেজ, মদনমোহন সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ আব্দুল ওয়াদুদ, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. এর সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন, শাবিপ্রবির পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. তাজ উদ্দিন ও ইউনিয়ন ব্যাংক লি. এর সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হুমায়ুন কবির।

সভায় মৌলভীবাজার সমিতি শিক্ষা ট্রাস্ট পরিচালনা কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেট এর প্রধান প্রকৌশলী মো. আব্দুল কাদির, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ সিলেট এর অধ্যক্ষ চৌধুরী মামুন আকবর, শাবিপ্রবি শিক্ষক সমিতির সেক্রেটারি অধ্যাপক মহিবুল আলম, মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. মুহিবুর রহমান।

সমিতির কার্যনির্বাহী পরিষদের সহসভাপতিদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, অধ্যাপক ডা. মো. হেলাল উদ্দিন, হাজী মো. রুস্তম খান, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, কোষাধ্যক্ষ মো. মফিক আলী, সমাজকল্যাণ সম্পাদক প্রভাষক আবুল কাশেম, প্রচার সম্পাদক শহিদুর রহমান স্বপন, দপ্তর সম্পাদক একেএম ওয়াহিদুর রব জগলু, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক লায়ন শামীম আরা বেগম বেবী, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.ফজলুল হক সুহেল, কার্যকরী সদস্য সৈয়দ মহসিন হোসেন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির জীবন সদস্য বিশিষ্ট চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. তৌহিদুল ইসলাম এমদাদ, ডা. ইসমত আরা জেরীন ও দেলোয়ার হুসেইন জাহাঙ্গীর প্রমুখ।

সভায় মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় জোরালো ভূমিকা রাখার জন্য সবার প্রতি আহবান জানানো হয়। সমিতির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, বিশিষ্ট সমাজসেবী লায়ন শামীম আরা বেগম বেবীর স্পন্সরে নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

Comments

comments

Close