আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৬:৩৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ নওগাঁয় বিপুল পরিমাণ প্রেগনেন্সি টেস্ট কিটসহ বিভন্ন সরন্জামদি জব্দ

নওগাঁয় বিপুল পরিমাণ প্রেগনেন্সি টেস্ট কিটসহ বিভন্ন সরন্জামদি জব্দ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০৩/২০২২ , ৮:৩৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় একটি প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমাণ প্রেগনেন্সি টেস্ট কিট ও কিট তৈরির যাবতীয় কেমিক্যালস, যন্ত্রপাতি ও প্যাকিং সামগ্রী জব্দ করা হয়েছে। এসময় ওই প্রতিষ্ঠানের ম্যানেজার, কেয়ারটেকারকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও চার কর্মচারীকে ১ হাজার করে মোট ৪ হাজার জরিমানা করা হয়।

শনিবার দুপুরে শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়কে রুবেল হোসেনের বাড়ির নিচতলায় আর,এন কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠানে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিয়ান পরিচালনা করে এসব কিট ও কিট তৈরির সামগ্রী জব্দ করে।

শনিবার বিকেল সাড়ে ৪টায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়কে রুবেল হোসেনের বাড়ির নিচতলায় আর,এন কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠানে অনিয়মের মাধ্যমে অসৎ উদ্দেশ্যে অনুমোদিতভাবে প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে ঢাকাসহ সারাদেশে বাজারজাত করা হচ্ছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত ওই বাড়িতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নওগাঁ কার্যালয়ের উপ-পরিচালকের নেতৃতে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম এবং সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা: আশিস কুমার সরকারের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় ওই প্রতিষ্ঠানের মালিক রুবেল হোসেন (৩২), নবীর হোসেন (৩২) পলাতক থাকায় প্রতিষ্ঠানের ম্যানেজার গুলজার হোসেন (৫০) ও কেয়ারটেকার গোলাম মোস্তফাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানের ৪জন কর্মচারীকে ১ হাজার করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বিমুল পরিমাণ প্রায় ১ কোটি মূল্যের অনুমোদিত প্রেগন্যান্সি টেস্ট কিট এবং কিট তৈরির যাবতীয় কেমিক্যালস, যন্ত্রপাতি ও প্যাকিং সামগ্রী জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুমোদিতভাবে প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে ঢাকাসহ সারাদেশে বাজারজাত করার অপরাধে ওই প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়েছে। এছাড়াও প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধ ওষুধ প্রশাসনের মাধ্যমে মামলা দায়ের করা হবে এবং সে মোতাবেক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো সংবাদ বিজ্ঞপ্তিতে।

Comments

comments

Close