আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৬:৩২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ শাহজাদপুরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার সমাপনী

শাহজাদপুরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার সমাপনী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০৩/২০২২ , ৬:২৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


ফারুক হাসান কাহার,শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে  আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়নের আওতায় শনিবার তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা সমাপ্ত হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৬, শাহজাদপুর আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আব্দুস ছালাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. লিয়াকত আলী, সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. এহসানুল হক, উপসহকারি কৃষি কর্মকর্তা মো. আব্দুস সোবহান, উপসহকারি কৃষি কর্মকর্তা হোসনেয়ারা বিলকিস প্রমূখ।

সমাপনী অনুষ্ঠানে অতিথিরা মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন এবং প্রধান অতিথি কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও ফলদ বৃক্ষ বিতরণ করেন।

উল্লেখ্য, উক্ত মেলায় বিভিন্ন ধরনের ফলমূল, সবজি, বীজ ও সার আধুনিক রোপন পদ্ধতি ও নিয়মাবলির লিফলেট, করে প্রদর্শন করা হয়। মালচিং পদ্ধতি, বসতবাড়ীতে সবজি চাষ, আধুনিক পদ্ধতিতে ধান চাষ, বীজ ও সার নমুনা পদ্ধতি, টপ ওয়ার্কিং এর মাধ্যমে উন্নতজান পরির্বতন, ভার্মি কম্পোষ্ট প্রযুক্তি ও ৭০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি প্রদর্শন করা হয়।

Comments

comments

Close