আজ: ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৩:১০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ থাই সুইট কর্ন চাষে সফল মাধবপুরের বদু মিয়া

থাই সুইট কর্ন চাষে সফল মাধবপুরের বদু মিয়া


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০৩/২০২২ , ৯:১৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


নাহিদ মিয়া,মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: দেশে থাই সুইট কর্ন চাষ করে সফল সবজি উৎপাদনকারী কৃষক ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অধিকার করেছেন মাধবপুর উপজেলার গোপীনাথপুর গ্রামের কৃষক মো. আব্দুল বাছির বদু মিয়া। সম্প্রতি ঢাকা খামার বাড়ীতে কৃষি মন্ত্রণালয় আয়োজিত জাতীয় সবজি মেলা- ২০২২-এর সমাপনী দিনে তাকে এ পুরস্কার ও সম্মাননা পত্র দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০) মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের গোপীনাথপুর গ্রামে সরজমিনে গিয়ে কথা হয় কৃষক আব্দুল বাছির বদু মিয়ার সঙ্গে। তিনি জানান, থাইল্যান্ড থেকে বীজ সংগ্রহ করে আধুনিক পদ্ধতিতে সুইট কর্ন চাষ করেছেন বলে নাম দিয়েছেন থাই সুইট কর্ন। তার জমিতে লাল ও সবুজ দুই রঙয়ের সুইট কর্ন দেখা গেছে। চলতি মৌসুমে সুইট কর্ন প্রায় শেষ পর্যায়ে। ঢাকাসহ সারা দেশে এর ব্যাপক চাহিদা থাকায় আবারও ব্যাপক হারে এর চাষাবাদ করবেন বলে বদু মিয়া জানান।

গত ২ মার্চ ঢাকা খামার বাড়ীতে জাতীয় সবজি মেলায় সারা দেশের সরকারি বেসরকারি ১২৬টি সবজির স্টল খোলা হয়েছিল। এর মধ্যে তার স্টলে থাই সুইট কর্ন ছিল ব্যতিক্রম। তাকে দেশে সেরা সবজি উৎপাদনকারী কৃষক ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার দেওয়া হয়েছে।

Comments

comments

Close