আজ: ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ২:৫২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ইন্টারের কাছে হেরেও কোয়ার্টারে লিভারপুল

ইন্টারের কাছে হেরেও কোয়ার্টারে লিভারপুল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/০৩/২০২২ , ১২:১৯ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ :
১৯৬৫ সালের পর এবারই প্রথম নিজেদের মাঠে ইন্টার মিলানের কাছে পরাজয়ের মুখ দেখল লিভারপুল। লাওতারো মার্টিনেজের একমাত্র গোলে ১-০ তে জয় পেলেও কোয়ার্টার ফাইনালে যাওয়া হয়নি জার্মান চ্যাম্পিয়নদের। দুই লেগ মিলিয়ে ২-১ গোলে এগিয়ে থাকায় পরের রাউন্ডে পৌঁছে গেছে ইয়ুর্গেন ক্লপের দল।
কোয়ার্টার নিশ্চিত করতে হলে এই ম্যাচে বড় ব্যবধানে জিততে হতো ইন্টারকে। অ্যানফিল্ডে ২৮ ম্যাচ অপরাজিত লিভারপুলের বিপক্ষে কাজটা সহজ ছিল না ইন্টারের জন্য। তবে বড় জয় না পেলেও ঠিকই অ্যানফিল্ড দূর্গের পতন ঘটিয়েছেন মার্টিনেজ-ভিদালরা।
ম্যাচের নিয়ন্ত্রণ ছিল স্বাগতিকদের হাতেই। পাসের পর পাস খেলে প্রতিপক্ষকে তটস্থ করে তোলেন সালাহ-মানেরা। প্রথমার্ধের খেলা ছাপিয়ে নাটক জমে ওঠে দ্বিতীয়ার্ধে। বিরতির পরে সফরকারীদের এগিয়ে যাওয়া, পরক্ষণেই দশজনের দলে পরিণত হওয়া সবকিছুই ঘটেছে শেষ ৪৫ মিনিটে।
৬১ মিনিটের মাথায় দারুণ এক বুলেট শটে ইন্টারকে লিড এনে দেন আর্জেন্টাইন নাম্বার নাইন লাওতারো মার্টিনেজ। এর দুই মিনিট পরেই মাঠ ছাড়তে হয় অ্যালেক্সিস সানচেজকে। লিভারপুল মিডফিল্ডার ফাবিনিওকে ফাউল করলে চিলিয়ান উইঙ্গারকে লালকার্ড দেখান রেফারি। এরপর দশজনের দল নিয়ে লড়াই চালিয়ে গেলেও তা যথেষ্ট ছিল না ইন্টারের জন্য।
ম্যাচের অতিরিক্ত সময়ের খেলায় অপরদিকে বেশ কয়েকটি গোল পেতে পারতো লিভারপুলও। কিন্তু পোস্ট বাঁধা হয়ে দাঁড়ালে ভাগ্যের কাছে পরাজিত হতে হয় ক্লপের শিষ্যদের। পুরো ম্যাচে ইংলিশ দলটির নেওয়া তিনটি শট পোস্টে লেগে ফিরে আসে। এছাড়া সালাহ-মানেদের আটকানোর কৃতিত্ব দিতে হবে ইন্টার ডিফেন্সকেও। তাঁদের চোয়ালবদ্ধ দৃঢ়তার কাছে বারবার আটকে গেছে লিভারপুলের আক্রমণভাগ।
আজকের হারে তেমন কোনো ক্ষতি হয়নি লিভারপুলের। প্রথম লেগে ইন্টারের ঘরের মাঠে ২-০ গোলের ব্যবধানে জিতে এসেছিল তাঁরা। সেই জয়ের সুফল পেল এবার। দুই লেগ মিলিয়ে ২-১ এর লিডে ক্লপের অধীনে চতুর্থবারের মতো কোয়ার্টারে পা রাখল দলটি।

Comments

comments

Close