আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:২৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ, রাজশাহী বিভাগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে নারী ক্ষমতায়ন অনেক দূর এগিয়ে গেছে: শাহীন আক্তার রেনী

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে নারী ক্ষমতায়ন অনেক দূর এগিয়ে গেছে: শাহীন আক্তার রেনী


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৮/০৩/২০২২ , ৩:২৮ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ,রাজশাহী বিভাগ


শেখ শিবলী,  রাজশাহী ব্যুরো: বাংলাদেশ আওয়ামীলীগ রাজশাহী মহানগর শাখার সিনিয়র সহ সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আক্তার রেনী বলেন,বর্তমান বাংলাদেশ নারী ক্ষমতায়নে অনেক দূর এগিয়ে গেছে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা বর্তমান সময়ের নারী জাগরণের অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে।

মঙ্গলবার (৮ মার্চ) সকাল সাড়ে ১১ টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  ‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্ৰগণ্য’  প্রতিপাদ্যকে নিয়ে রাজশাহী জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

তিনি বলেন, নারীর অধিকার প্রতিষ্ঠায় আইনী ও প্রাতিষ্ঠানিক উদ্যোগের পাশাপাশি নারী-পুরুষের সমঅধিকারের প্রতি সংবেদনশীল হতে হবে। বর্তমান সরকার নারীর উন্নয়নে বিভিন্ন কাজ করে যাচ্ছেন। দেশের জনসংখ্যার অর্ধেকই নারী। তাই নারীদেরও শিক্ষা গ্রহণ করে সচেতন হতে হবে এবং বর্তমান সামাজিকতার গন্ডি পেরিয়ে এগিয়ে আসতে হবে। দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা আসন-৩৭ এর সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মর্জিনা পারভীন। রাজশাহী মহিলা বিষয়ক অধিদফতরের প্রোগ্ৰাম অফিসার রাশেদা পারভিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক শবনম শিরিন।

এছাড়াও বিভিন্ন সরকারি ও বেসরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন মহিলা সমিতির সভানেত্রী ও সদস্যবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ গ্ৰহণকারী ৫ জন নারীকে সফল উদ্যোক্তা সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও এসিডি এনজিও’র মাধ্যমে ৮টি কিশোর কিশোরী ক্লাবের পেয়ার লিডারদের হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই দুটি উপহার তুলে দেয়া হয়েছে।

Comments

comments

Close