আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৬:০২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ নওগাঁয় ২০ কোটি টাকার মূল্যের মূর্তি উদ্ধার, আটক ২

নওগাঁয় ২০ কোটি টাকার মূল্যের মূর্তি উদ্ধার, আটক ২


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৮/০৩/২০২২ , ৩:২১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ


নওগাঁ প্রতিনিধি: নওগাাঁ ধামইরহাট উপজেলা থেকে ৪০ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তিসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে থানা পুলিশ। যার আনুমানিক মূল্য ২০ কোটি টাকা।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের মূলহোতা কাউছার আলী (৩০) ও তার স্ত্রী সুমি খাতুন (২৮) পালিয়ে যায়।

সোমবার (৭ মার্চ) রাতে উপজেলার খেলনা ইউনিয়নের লোদিপুর (দক্ষিণপাড়া) এলাকার রাজমিস্ত্রী কাউছার আলীর বাড়ির সংলগ্ন সিড়ি ঘর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, জেলার পত্নীতলা উপজেলার মধুইল গ্রামের বদরুদ্দীনের ছেলে হেলাল উদ্দিন (৬০) ও একই উপজেলার আকবরপুর গ্রামের আছির উদ্দিনের ছেলে আলতাফ হোসেন (৫০)। আটক হেলাল উদ্দিন পত্নীতলা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আকবরপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী ঘটনাটি নিশ্চিত করে বলেন, পলাতক কাউছার আলী মূর্তি ক্রয় বিক্রয় চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে দীর্ঘদিন তাকে একটি গোয়েন্দা সংস্থা নজরদারিতে রাখে। পরবর্তীতে সোমবার (৭ মার্চ) রাতে কাউছার আলীর তার নিজ বাসার শয়নকক্ষে ৪০ কেজি ওজনের দূর্লভ কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উচ্চমূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে লুকিয়ে রেখে দেন-দরবার চালাচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৪০ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তিসহ হেলাল উদ্দিন ও আলতাফ হোসেনকে আটক করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের মূলহোতা কাউছার আলী ও তার স্ত্রী সুমি খাতুন পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

Comments

comments

Close