আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:০১
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, সাহিত্য ইকবাল খন্দকারের ১০০তম বই ‘বতক’পাওয়া যাচ্ছে বইমেলা ও অনলাইন বুকশপ রকমারিতে

ইকবাল খন্দকারের ১০০তম বই ‘বতক’পাওয়া যাচ্ছে বইমেলা ও অনলাইন বুকশপ রকমারিতে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০৩/২০২২ , ৭:১১ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,সাহিত্য


সম্প্রতি প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক ও টিভি-উপস্থাপক ইকবাল খন্দকারের লেখা ১০০তম বই ‘বতক’। মানুষ ও পোষা প্রাণীর আত্মিক সম্পর্কেও মর্মস্পর্শী কাহিনি নিয়ে রচিত এই উপন্যাসটি প্রকাশ করেছে প্রকাশনা প্রতিষ্ঠান অনন্যা। আর বইটির শিল্পমানসম্পন্ন প্রচ্ছদটি এঁকেছেন শিল্পী মামুন হোসাইন।

ইকবাল খন্দকার লিখে থাকেন সব বয়সী পাঠকের জন্যই। আর তার লেখার বিষয়বস্তুও বৈচিত্রপূর্ণ। যেমন, থ্রিলার, ভৌতিক, রহস্য, গোয়েন্দা, রম্য, অ্যাডভেঞ্চার ইত্যাদি। ‘বতক’ বইটি মূলত বড়দের উপযোগী উপন্যাস। যে উপন্যাসের মূল চরিত্রের নাম মাহমুদা।

তার পোষা বতক তথা মাদী হাঁসকে নিয়ে আবর্তিত হয়েছে উপন্যাসের গল্প। যে গল্পের পরতে পরতে লুকিয়ে আছে আবেগ, কান্না আর হাহাকার। যা ছুঁয়ে যাবে যেকোনো পাঠককে।

উল্লেখ্য, ইকবাল খন্দকারের লেখা ১০০তম বই ‘বতক’ পাওয়া যাচ্ছে অনলাইন বুকশপ রকমারি ডটকম-এ। ঘরে বসেই যে কেউ বইটি সংগ্রহ করতে পারবেন ১৬২৯৭ নাম্বারে ফোন করে।

বইটি সম্পর্কে ইকবাল খন্দকার বলেন, আমি গল্প-উপন্যাস লিখি কাহিনিকে প্রাধান্য দিয়ে। আর চেষ্টা করি, প্রতিটি বইয়ে এমন একটি কাহিনি তথা গল্প রাখতে, যা দাগ কাটবে পাঠকের মনে। ‘বতক’ উপন্যাসের গল্পটিও এর ব্যতিক্রম নয়। আর এটি অবশ্যই শতভাগ মৌলিক একটি গল্প। আশা করছি বইটি পাঠকের ভালোবাসা পাবে।

Comments

comments

Close