আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৯:০৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ পায়রাবন্দ ইউপি নির্বাচনে সদস্যপদে কারচুপির প্রতিবাদে বিক্ষোভ : ভোট পুণঃগণনার দাবি

পায়রাবন্দ ইউপি নির্বাচনে সদস্যপদে কারচুপির প্রতিবাদে বিক্ষোভ : ভোট পুণঃগণনার দাবি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০৩/২০২২ , ৫:৩৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


শরিফা বেগম শিউলী:   রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্ধ ইউপি নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডে সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তাদের বিরুদ্ধে কারচুপির অভিযোগ তুলেছেন এলাকার ভোটাররা। ৭ই মার্চ সোমবার ভোট পুণঃগণনার মাধ্যমে নতুন করে ফল ঘোষণার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকার নারী-পুরুষেরা।

সোমবার দুপুরে শালমারা মাদ্রাসার সামনে আয়োজিত বিক্ষোভ-সমাবেশে বক্তারা বলেন, গত ৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিত ভোটের ফলঘোষণার আগেই সকল প্রার্থীর পোলিং এজেন্টদের স্বাক্ষর গ্রহণ করেন প্রিসাইডিং কর্মকর্তা। পরে বৈদ্যুতিকপাখা মার্কার প্রার্থীর ৯৬টি ভোট বাতিল দেখিয়ে এবং ২শ ব্যালট সরিয়ে তৃতীয় অবস্থানে থাকা মোরগ মার্কার প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করে প্রিসাইডিং অফিসার পালিয়ে যায়।
বৈদ্যুতিক পাখা মার্কার প্রার্থী আব্দুস সালাম অভিযোগ করেন, ভোট পুনঃগণনার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা এমন কী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত ভাবে অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। বক্তারা অভিযোগ করে বলেন, মিঠাপুকুরে নিবার্চন কর্মকর্তারা ভোট নিয়ে কারচুপি-দূর্নীতি করলেও এর দায় সরকারকে বহন করতে হচ্ছে।
উল্লেখ্য নির্বাচনের আগে এই উপজেলার নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান একজন ইউপি সদস্যকে জিতিয়ে দিতে সাড়ে ৪ লাখ টাকা ঘুষ গ্রহণ করেন। এসংক্রান্ত একটি অডিও প্রকাশ হওয়ার পর তাকে চাকরীচ্যূত করে নির্বাচন কমিশন।

Comments

comments

Close