আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৩৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ ম্যানচেস্টার ডার্বিতে সিটির কাছে ধরাশায়ী ইউনাইটেড

ম্যানচেস্টার ডার্বিতে সিটির কাছে ধরাশায়ী ইউনাইটেড


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০৩/২০২২ , ৪:২৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


শামসুল আলম সবুজ
পয়েন্ট টেবিলের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে আজকের ম্যাচে জিততেই হতো ম্যানচেস্টার সিটিকে। ম্যানচেস্টারের আরেক দল ইউনাইটেডকে নাস্তানাবুদ করে নিজেদের কাজটা ঠিকঠাকমতো করেছে গার্দিওলার শিষ্যরা। ম্যানচেস্টার ডার্বিতে তাঁদের জয় ৪-১ গোলের। মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা আর উইঙ্গার রিয়াদ মাহরেজের জোড়া গোলে ধরাশায়ী করেছে তাঁরা।
দুর্দান্ত এই জয়টা সিটিকে শীর্ষে রাখলেও ইউনাইটেড চলে গেছে পাঁচ নম্বরে। ২৮ ম্যাচ থেকে সিটির সংগ্রহ এখন ৬৯ পয়েন্ট। তাঁদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে লিভারপুল। আর সিটির সমান ম্যাচ খেলা ইউনাইটেডের পয়েন্ট ৪৭। সিটির চেয়ে ২২ পয়েন্টের পরিস্কার ব্যবধানে পিছিয়ে রয়েছে রোনালদোর দল।
সিটির মাঠ ইতিহাদে রালফ রাংনিক তাঁর সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে পাননি। চোটের কারণে খেলা হয়নি তাঁর, ছিলেন না স্ট্রাইকার এডিনসন কাভানিও। তাই এ ম্যাচে পরিস্কার ফেভারিট ছিল পেপ গার্দিওলার দল। শুরু থেকে শ্রেষ্ঠতর দলের মতোই খেলেছে তাঁরা। পঞ্চম মিনিটেই প্রথমবারের মতো আক্রমণ শানায় এবং সেটা থেকেই গোল আদায় করে নেয় সিটি। বার্নাদো সিলভার ক্রস সহজেই জালে পাঠান অরক্ষিত কেভিন ডি ব্রুইনা।
খুব তাড়াতাড়ি গোল শোধ করে ইউনাইটেড। পাল্টা আক্রমণ থেকে গোলটি আসলেও এখানে পুরো কৃতিত্ব জ্যাডন সাঞ্চোর। ২২ মিনিটে বল নিয়ে লেফট উইং দিয়ে দুজনকে বোকা বানিয়ে দারুণ শটে দলকে সমতায় ফেরান সাঞ্চো। খানিক বাদেই আবারও লিড নেয় সিটিজেনরা। ফিল ফোডেনের দারুণ এক প্রচেষ্টা ডি গিয়া ফিরিয়ে দিলে বল চলে যায় ডি ব্রুইনার কাছে। সেখান থেকে গোল করতে অসুবিধা হয়নি বেলজিয়ান মিডফিল্ডারের।
সেকেন্ড হাফেও ম্যানইউকে তেমন পাত্তা দেননি সিলভা-ফোডেন-ব্রুইনারা। এ অর্ধের দুটো গোলই এসেছে রিয়াদ মাহরেজের পা থেকে। প্রথমটা আসে ম্যানইউ ডিফেন্সের ভুলে। ডি ব্রুইনার কর্ণার তাঁর কাছে চলে গেলে বাঁ পায়ের শটে গোলকিপারকে পরাস্ত করেন তিনি। আর এক্সট্রা সময়ে তাঁর দ্বিতীয় লক্ষ্যভেদে ইউনাইটেডকে ৪-১ গোলের লজ্জা দেয় সিটিজেনরা।

Comments

comments

Close