আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:৫২
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জেলা সংবাদ গাইবান্ধার গোবিন্দগঞ্জে ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাইয়ের মৃত্যুদন্ড

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাইয়ের মৃত্যুদন্ড


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০২/২০২২ , ১:১০ পূর্বাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জেলা সংবাদ


গোবিন্দগঞ্জ উপজেলা প্রতিনিধি:
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত কানিপাড়া গ্রামে স্ত্রীর সঙ্গে পরকীয়ার জের ধরে সহোদর ছোট ভাই শাওনকে দা দিয়ে কুপিয়ে হত্যা মামলায় বড় ভাই তানজির আহমেদ (৩০), কে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে গাইবান্ধা সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি তানজির আহমেদ আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদন্ড প্রাপ্ত তানজির আহমেদ গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত কানিপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে।

মামলা সুত্রে জানা গেছে, তানজির আহমেদের স্ত্রীর সঙ্গে তার সহোদর ছোট ভাই সাগর আহমেদ শাওনের পরকীয়া ছিল। ঘটনা বুঝতে পেরে তানজির ২০২০ সালের ৬ জানুয়ারি ভাই শাওনকে দা দিয়ে কুপিয়ে হত্যার পর লাশ গোবরের ডিপির নিচে পুতে রাখেন। এ ঘটনায় পরদিন শাওনের অপর বড় ভাই বেনজির আহমেদ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে পলাশবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যাহার মামলা নং- ০৬/০৬। ঘটনারদিন পুলিশ বাড়ির সামনের গোবরের নিচ থেকে লাশ উদ্ধারসহ সন্দেহভাজন তানজির আহমেদকে আটক করে। পরবর্তীতে তানজির আহমেদ ছোট ভাই শাওনকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

এব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাড. ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, এ মামলাটি তদন্ত শেষে পুলিশ তানজির আহমেদের নামে আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে দোষ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দিয়েছেন। এটি একটি ন্যাক্কারজনক হত্যার ঘটনা। মৃত্যুদন্ড হওয়ায় ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।

Comments

comments

Close