আজ: ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:২১
সর্বশেষ সংবাদ
খেলাধূলা মদরিচ-বেনজেমার রাতে বছরের প্রথম শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

মদরিচ-বেনজেমার রাতে বছরের প্রথম শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/০১/২০২২ , ৮:১৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ :
অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ফাইনালে ২-০ গোলের এই জয়ে মৌসুমের প্রথম শিরোপা এবং ক্লাব ইতিহাসে ১২ তম সুপারকোপা ট্রফি ঘরে তুলল লস ব্লাঙ্কোসরা। রিয়ালের জয়ে দলের হয়ে গোল দুটি করেছেন তাঁদের দীর্ঘদিনের কান্ডারী লুকা মদরিচ ও করিম বেনজেমা।
সৌদি আরবের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ফাইনালের মঞ্চে দুর্দান্ত খেলা উপহার দেয় দুই দল। শুরুতে বিচ্ছিন্ন কয়েকটি আক্রমণ করলেও সেগুলো গোলে পরিণত করতে পারেনি বিলবাও। তবে ৩৯ মিনিটে ঠিকই লিড নেয় রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান উইঙ্গার রদ্রিগোর ঝলকে দলকে এগিয়ে দেন লুকা মদরিচ। রদ্রিগোর দারুণ অ্যাসিস্টে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মদরিচের দৃষ্টিনন্দন শট জালে জড়িয়ে যায়।
দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের মাথায় পেনাল্টি পায় মাদ্রিদের দলটি। এসময় ফ্রেঞ্চ ফরোয়ার্ড করিম বেনজেমার শট ডি-বক্সে থাকা বিলবাও খেলোয়াড়ের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করতে অসুবিধা হয়নি বেনজেমার। এরপর আক্রমণ প্রতি আক্রমণে খেলা জমে ওঠে। শেষদিকে বিলবাওয়ের ক্রস রাউল গার্সিয়ার মাথা ছুঁয়ে এদের মিলিতাওয়ের হাতে লাগলে পেনাল্টি পায় বিলবাও। আর লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রিয়াল ডিফেন্ডারকে। তবে রাউল গার্সিয়ার নেওয়া পেনাল্টি পা দিয়ে দারুণ দক্ষতায় রিয়াল গোলকিপার থিবো কর্তোয়া আটকে দিলে ২-০ তে জিতে শিরোপার উল্লাস করে আনচেলত্তির শিষ্যরা।

Comments

comments

Close