আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১২:১৪
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ বনানীতে বিতর্কিতরা রাজনৈতিক পদে

বনানীতে বিতর্কিতরা রাজনৈতিক পদে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/০১/২০২২ , ৭:২৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


বনানী (ঢাকা) প্রতিনিধিঃ
ঢাকা মহানগর উত্তরের বনানীতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতার বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। অর্থের বিনিময়ে অপরাধী, মাদক ব্যবসায়ী ও বিতর্কিত ব্যক্তিদের পদ দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আওয়ামী লীগের নাম ভাঙিয়ে বিতর্কিত ব্যক্তিরা করছে মাদক ব্যবসা, চাঁদাবাজি, জায়গা দখল। ধর্ষণের মতো অপরাধেও জড়াচ্ছে তারা। পাড়া মহল্লায় ক্লাব গড়ে তুলে বিচার সালিশের নামে করছে ফিটিং বানিজ্য। এসব নেতাদের সিমাহীন অপরাধে লাগাম টানা প্রয়োজন বলে মনে করেন স্থানীয়রা।

বনানী থানার অন্তর্গত ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নব গঠিত কমিটির সভাপতি জোনায়েদ মনিরের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। আর এসব অভিযোগ পুরোনো তবুও তাকে আওয়ামী লীগের পদ দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে। তিনি কড়াইলে অবৈধ গ্যাস, পানি ও বিদ্যুৎ ব্যবসার সাথে জড়িত এবং চিহ্নিত চাঁদাবাজ। প্রশাসনকে ম্যানেজ করে ও আওয়ামীলীগের নাম ভাঙিয়ে এসব অবৈধ কর্মকান্ড করেন দাপটের সাথে। কেউ প্রতিবাদ করলে তাঁর উপর করেন হামলা, ফাঁসিয়ে দেন মিথ্যা মামলায়।

সম্প্রতি জোনায়েদ মনিরের নেতৃত্বে হামলার শিকার হয়েছেন সংবাদকর্মী হাবিব সরকার স্বাধীন।

স্বাধীন জানায়, কয়েক দিন আগে হঠাৎ বেলতলা স্বেচ্ছাসেবক লীগের নেতা নান্দনিক ক্লাবের জোনায়েদ বাহিনীর ছাত্রলীগ নেতা নোমান, শরিফ, আনিছ ও আল আমিন আমার মোটরসাইকেল আটকিয়ে হামলা চালায়। সাথে ছিল আমার বন্ধু সুমন। আমাদের মোবাইল ও মানিব্যাগ কেড়ে নেয় হামলাকারীরা। এ ঘটনায় গত ২১ ডিসেম্বর, ২০২১ বনানী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে সুমন।

অনুসন্ধানে জানা যায়, এর আগে জোনায়েদ মনিরের নামে কড়াইল বেলতলা আদর্শ নগর এলাকার এক নারী নাছিমা আক্তার ধর্ষণের অভিযোগ করেছিল। পরে সেই নারীকে পাঁচ লাখ টাকা দিয়ে ওই অভিযোগের মিমাংসা করেন জোনায়েদ মনির। মিমাংসার প্রমাণপত্র প্রতিবেদক এর হাতে রয়েছে।

জোনায়েদ বাহিনীর আরেক সদস্য লাইনম্যান সানোয়ার। টিএন্ডটি স্কুলের সামনে থেকে কড়াইল বেলতলা পর্যন্ত ফুটপাতে ভাসমান হকারদের কাছ থেকে আওয়ামী লীগের নাম ভাঙিয়ে চাঁদা তুলেন তিনি। এ চাঁদার ভাগ যায় প্রশাসন ও স্থানীয় নেতাদের পকেটে। অনুসন্ধানে জানা গেছে, সানোয়ার এক সময় বিএনপির নেতা ছিলেন। বর্তমানে আওয়ামীলীগ নেতাদের সাথে সখ্যতা গড়ে আওয়ামীলীগ নেতা বনে গেছেন। সম্প্রতি অনুষ্ঠিত ২০নং ওয়ার্ড আওয়ামীলীগের ৯টি ইউনিট সম্মেলনে সানোয়ার আমতলী ইউনিটের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী।

এদিকে গত ২৬ নভেম্বর, ২০২১ কড়াইল বস্তির চিহ্নিত মাদক ব্যবসায়ী সিরাজ মন্ডলকে নারায়নগঞ্জের বন্দর থানাধীন মদনপুর এলাকা হতে বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ গ্রেফতার করে র‌্যাব-১১। সিরাজ মন্ডল বনানী থানার অন্তর্গত ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ এর নব গঠিত কমিটির সিনিয়র সহ-সভাপতি এবং জোনায়েদ এর ঘনিষ্ঠ ছিলেন। মাদকসহ গ্রেফতারের পর ২৯ নভেম্বর বনানী থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর-এর প্যাডে দপ্তর সম্পাদক মুরাদ আহম্মেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সিরাজকে বহিস্কার করা হয়।

অন্যদিকে চাঁদাবাজি, ধর্ষন ও হত্যা চেষ্টা মামলায় বনানী থানা জাতীয় শ্রমিকলীগের সাধারন সম্পাদক ফরিদ খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৬ অক্টোবর, ২০২১ সকালে কড়াইল বস্তির বেলতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে বনানী থানা পুলিশ। এঘটনায় ফরিদ খানকে বহিস্কারও করেছে বনানী থানা জাতীয় শ্রমিকলীগ। স্থানীয়দের অভিযোগ, ফরিদ জোনায়েদ বাহিনীর লোক।

সম্প্রতি জেল থেকে জামিনে বেরিয়ে ফরিদ খান জানান, ব্যক্তিগত দ্বন্দ্বের জের ধরে জোনায়েদরা তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে।

Comments

comments

Close