আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:৫২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আতলেতিকোকে হটিয়ে সুপারকোপার ফাইনালে রিয়ালের সঙ্গী হল অ্যাথলেটিক বিলবাও

আতলেতিকোকে হটিয়ে সুপারকোপার ফাইনালে রিয়ালের সঙ্গী হল অ্যাথলেটিক বিলবাও


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/০১/২০২২ , ৬:৪৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ

সুপার কোপার দ্বিতীয় সেমিফাইনালে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হয়েছিল কাপ চ্যাম্পিয়ন অ্যাথলেটিক বিলবাও। সৌদি আরবে অনুষ্ঠিত সেই লড়াই জিতে শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল অ্যাথলেটিক ক্লাব। ফাইনালে তাঁদের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধে বিলবাও গোলরক্ষক উনাই সিমনের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া দলটি খুব অল্প সময়ের ব্যবধানে দুই গোল করে ২-১ এ জিতে ফাইনালে পৌঁছে যায়।

বুধবার, ম্যাচের শুরু থেকেই আতেলেতিকো মাদ্রিদ দাপটের সঙ্গে খেলতে থাকে এবং প্রতিপক্ষের জন্য হুমকি তৈরি করে। পর্তুগিজ উইঙ্গার জোয়াও ফেলিক্স কয়েক সেকেন্ডের মধ্যে গোলও করে বসেন। কিন্তু তাঁর সেই প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায় রেফারি অফসাইডের বাঁশি বাজালে। অপরদিকে বিলবাওয়ের ইনাকি উইলিয়ামসকে প্রতিহত করে আতলেতিকোকে বাঁচিয়ে দেন তাঁদের গোলরক্ষক জান ওবলাক। অ্যাথলেটিক পেনাল্টির আবেদন করলে রেফারি তাতে সাড়া দেননি।

এরপর সময় যতো গড়িয়েছে ম্যাচ ততো জমে উঠেছে। ৬২ মিনিটে দূর্ভাগ্যজনকভাবে উনাই সিমনের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। আতলেতিকোর পাওয়া কর্ণার থেকে জোয়াও ফেলিক্স হেড করলে তা পোস্টে আঘাত করে সিমনের পিছনে লেগে জালে আশ্রয় নেয়।

গোলকিপার ওবলাকের দৃঢ়তায় আতলেতিকো লিড ধরে রাখলেও অ্যাথলেটিক ক্লাব আক্রমণের ধার বাড়াতে থাকে। তাঁর সুফল তাঁরা পেয়ে যায় শেষ ১৫ মিনিটের মধ্যে। অ্যাংকলার মুনিয়াইনের কর্ণার কিকে জোরালো হেডে ওবলাককে পরাস্ত করেন ইয়েরে আলভারেজ। এর ঠিক চার মিনিট পরেই নিকো উইলিয়ামসের লক্ষ্যভেদে আতলেতিকোকে ছাড়িয়ে যায় অ্যাথলেটিক ক্লাব।

অতিরিক্ত সময়ের খেলায় জোশে মারিয়া গিমেনেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ম্যাচে ফেরার শেষ আশাটাও নষ্ট হয়ে যায় আতলেতিকোর। ইনিগো মার্টিনেজের মাথায় আঘাত করলে রেফারি তাঁকে হলুদ কার্ড দেখান। পরে প্রযুক্তির সহায়তায় শাস্তির পরিমাণ বৃদ্ধি করেন রেফারি।

শিরোপা নিজেদের ঘরে রাখার মিশনে আগামী রবিবার ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নামবে বিলবাও। গতবছর স্প্যানিশ কাপ থেকে এই বিলবাওয়ের কাছেই হেরে বিদায় নিয়েছিল রিয়াল মাদ্রিদ।

Comments

comments

Close