আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:৪৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা শীতকালীন দলবদলের সর্বশেষ টুকিটাকি

শীতকালীন দলবদলের সর্বশেষ টুকিটাকি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/০১/২০২২ , ৬:৩৭ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ:

জানুয়ারি মাস আসলেই দলবদল নিয়ে সরগরম হয়ে ওঠে ফুটবল পাড়া। টাকার বস্তা নিয়ে খেলোয়াড় কিনতে ট্রান্সফার মার্কেটে নেমে পড়ে ইউরোপের বড় ক্লাবগুলি। সবাই সবার পছন্দসই ফুটবলার নিতে চাইলেও শেষপর্যন্ত নানা প্রতিবন্ধকতার মুখে পিছিয়ে আসতে হয় অনেককেই। এবারের জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেও একঝাঁক তারকা ফুটবলারের দলবদল নিয়ে গুঞ্জনের খবর পাওয়া যাচ্ছে। আর দলবদল নিয়ে সমর্থকদের মধ্যেও শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। মতপ্রকাশের পাঠকদের সেই জল্পনাকে উসকে দেওয়ার লক্ষ্যে আমাদের এই আয়োজন। চলুন দেখে নেওয়া যাক, দলবদলের সর্বশেষ আপডেট।

নিউক্যাসল ইউনাইটেডঃ এবারের দলবদলে সবচেয়ে আলোচিত নাম নিউক্যাসল ইউনাইটেড। অর্থের দিক দিয়ে সবার উপরে থাকা ক্লাবটি ইতোমধ্যে দুটি সাইনিং সম্পন্ন করে ফেলেছে। এবার তাঁদের নজর পড়েছে ডাচ মিডফিল্ডার ভ্যান ডি বিকের ওপর। ম্যানইউ’র এই ফুটবলারকে পেতে তাঁরা লোনের পাশাপাশি কেনার প্রস্তাব দিয়ে রেখেছে।

জুভেন্টাসঃ আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা এবং জুভেন্টাসের মধ্যকার চুক্তি এখনো ঝুলে আছে। টিওয়াইসি স্পোর্টসের বিশেষজ্ঞ সাংবাদিক সিজার লুইস মারলো জানিয়েছেন, প্রাথমিকভাবে জুভেন্টাস দিবালাকে যে প্রস্তাব দিয়েছিল তা থেকে সরে আসায় ক্লাবের ওপর নাখোশ এই আর্জেন্টাইন। তাই চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

রিয়াল সোসিয়েদাদঃ নিজের জন্মভূমি স্পেনে ফিরতে যাচ্ছেন হুয়ান মাতা। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে স্প্যানিশ এই মিডফিল্ডারের চুক্তি শেষ হবে জুনের ৩০ তারিখ। এরইমধ্যে তিনি সোসিয়েদাদের সভাপতি জকিন এপেরিবের সঙ্গে মৌখিক আলোচনা করেছেন। ৩৩ বছর বয়সী মাতা আগামী গ্রীষ্মে লা রিয়ালে যোগ দিতে পারেন।

ম্যানচেস্টার ইউনাইটেডঃ পিএসজির কোচ মারিসিও পচেত্তিনোকে অনেকদিন ধরেই ওল্ড ট্রাফোর্ডে নিয়ে আসতে চায় ইউনাইটেড কতৃপক্ষ। লা প্যারিসয়ানের মতে, এবারেও তাঁরা পরের মৌসুমের জন্য এই আর্জেন্টাইনকে নিজেদের ডাগআউটে নিয়ে আসার ব্যাপারে আলোচনা শুরু করে দিয়েছে, যেখানে পিএসজিও তাঁদের প্রধান কোচ হিসেবে জিনেদিন জিদানকে আনার ব্যাপারে পরিকল্পনা হাতে নিয়েছে। যদি জিদান পিএসজিতে আসেন তখনই কেবল ম্যানইউতে যেতে পারবেন পচেত্তিনো।

গেতাফেঃ চলতি দলবদলে দারুণ দুটি সাইনিং কমপ্লিট করেছে স্প্যানিশ ক্লাব গেতাফে। বোর্জা মেয়রাল ও গনজালো ভিয়ারকে ধারে রোমা থেকে দলে টেনেছে ক্লাবটি। চলতি সিজনের শেষ পর্যন্ত দলের সাথে চুক্তি হয়েছে তাঁদের।

মার্শেইঃ চেদরিক বাকাম্বুকে চায়না থেকে ফ্রী তে দলে এনেছে অলিম্পিক মার্শেই। সাবেক ভিয়ারিয়ালের এই স্ট্রাইকারের বার্সায় যাওয়া নিয়ে গুঞ্জন থাকলেও ফরাসি দলটি নিশ্চিত করেছে যে, তিনি মার্শেইতে যোগ দিয়েছেন।
অপরদিকে এল ইকুয়েপের তথ্য মতে, মার্শেই কোচ জর্জ সাম্পাওলি জানিয়েছেন যে, আলভারো গনজালেস এ মাসেই ক্লাব ছাড়তে পারেন।

আর্সেনালঃ ব্রাজিলের মিডফিল্ডার আর্থুরকে এই শীতে দলে নিতে চান আর্সেনাল কোচ মিকেল আরতেতা। এদিকে লা গ্যাজেটা দেলো স্পোর্ট জানিয়েছে, তুরিনের লেডিরা তাঁর রিপ্লেসমেন্ট পেলেই কেবল তাঁকে ছাড়তে রাজি আছে।

Comments

comments

Close