আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:০৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা শীতকালীন দলবদল: আজকের দিনের আপডেট

শীতকালীন দলবদল: আজকের দিনের আপডেট


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৩/০১/২০২২ , ২:১৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ:

কিলিয়ান এমবাপ্পের প্যারিসে থাকা নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় তাঁর বদলি খুঁজতে উঠেপড়ে লেগেছে পিএসজি। বাতাসে গুঞ্জন, ফ্রেঞ্চ তারকা যদি পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে চলে যান তাহলে তাঁর জায়গায় মার্কাস রাশফোর্ডকে প্যারিসে উড়িয়ে আনার চিন্তা করছে ক্লাবটি। তাই রিয়াল ও এমবাপ্পে ডিল হয়ে গেলে আগামী গ্রীষ্মে ম্যানইউ উইঙ্গারকে দলে টানবে প্যারিসিয়ানরা।

অপরদিকে অনেক মিডিয়ায় গুঞ্জন, এমবাপ্পে ক্লাব ছাড়লে পিএসজি মেসির পাশে রোনালদোকে নিয়ে আসতে চায়। মেসি-রোনালদো-নেইমারকে নিয়ে গড়ে তুলতে চায় স্বপ্নের এক আক্রমণত্রয়ী।

শীতকালীন দলবদলকে সামনে রেখে ট্রান্সফার মার্কেটে এরকম অনেক গুঞ্জনের আভাস পাওয়া যাচ্ছে। শক্তি বাড়ানোর এই প্রতিযোগিতায় সরগরম থাকবে পুরো জানুয়ারি মাস। এমন পরিস্থিতিতে চলুন দেখে নেওয়া যাক ক্লাবগুলোর সর্বশেষ ট্রান্সফার/ ট্রান্সফার টার্গেটসমূহঃ

পিএসজিঃ মেসি-নেইমার-এমবাপ্পেদের নিয়ে বিশ্বের ভয়ংকর আক্রমণ ভাগ গড়ে তুলেছে পিএসজি। কিন্তু মাঝমাঠে তাঁদের সমস্যা রয়ে গেছে। এবার মিডফিল্ডের শক্তি বাড়ানোতে মন দিতে চায় দলটি। সামনের দলবদলে তাঁদের প্রধান টার্গেট ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল পগবাকে সাইন করানো। আগামী জুনেই ম্যানইউ’র সাথে চুক্তি শেষ হয়ে যাবে পগবার। এরইমধ্যে তিনি জানিয়ে দিয়েছেন ওল্ড ট্রাফোর্ডে থাকার তেমন আগ্রহ নেই। এছাড়া নিজ শহরে ফিরতেও খুব একটা আপত্তি নেই তাঁর। ফলে কোনো টাকা খরচ না করেই তাঁকে পাওয়ার এই সুযোগটা নিতে চায় প্যারিসিয়ানরা।

বার্সেলোনাঃ জর্দি আলবার বয়স বেড়ে যাওয়ায় তাঁর ব্যাক-আপ খুঁজছে বার্সা বোর্ড। স্প্যানিশ টিভি শো এল চিরিংগুইতোর তথ্য অনুসারে, আলবার বদলি হিসেবে বেনফিকার অ্যালেক্স গ্রিমালডোর উপর নজর রাখছে তাঁরা। লা মাসিয়ার এই গ্রাজুয়েটকে পর্তুগাল থেকে আবারও ক্যাম্প ন্যুতে নিয়ে আসার ব্যাপারে বেশ আগ্রহী ক্লাব কতৃপক্ষ।

জুভেন্টাসঃ জুভেন্টাসের নাম্বার নাইন আলভারো মোরাতার জন্য বার্সা উৎসাহ দেখালেও তাঁকে ছাড়েনি তুরিনের ক্লাবটি। কিন্তু ফেদেরিকো কিয়েসা ইনজুরিতে পড়ায় এবার মোরাতাকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে জুভেন্টাস। ইনজুরিতে মৌসুম শেষ হয়ে গেছে কিয়েসার। এমন পরিস্থিতিতে তাঁর বদলি হিসেবে বার্সার মেম্মিস ডিপাইকে চিন্তা করছে তাঁরা। স্কাই স্পোর্টস ইতালিয়া জানিয়েছে, জুভ ডিপাইকে লোনে দলে নিতে চায়। স্কাই স্পোর্টস ইতালিয়া এটাও মেনশন করেছে যে, প্রয়োজন হলে মোরাতাকে ক্যাম্প ন্যুতে পাঠিয়ে দিতে চায় তাঁরা।

নিউক্যাসল ইউনাইটেডঃ সৌদি মালিকানায় চলে যাওয়ার পর থেকে শক্তিশালী এক দল গঠনে কাজ শুরু করেছে নিউক্যাসল ইউনাইটেড। আতলেতিকো মাদ্রিদ থেকে ট্রিপিয়ারকে নিয়ে আসা দলটির এবার চোখ পড়েছে পিএসজি মিডফিল্ডার গিনি ভাইনালডামের ওপর। লিভারপুলের সাবেক এই ফুটবলার গত মৌসুমে প্যারিসে যোগ দেওয়ার পর থেকে দলে নিয়মিত নন। তাই তিনি এখনই ক্লাব ছাড়তে চান।
এছাড়া বার্নলীর ফরোয়ার্ড ক্রিস উডকে ২৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে নিয়েছে নিউক্যাসল।

চেলসিঃ মাঝমাঠের ভার্সেটাইল খেলোয়াড় কেনেডিকে ফ্লেমেঙ্গোয় ধারে পাঠিয়েছিল চেলসি। কিন্তু ইনজুরি সমস্যা এবং করোনা প্যান্ডেমিকের কথা মাথায় রেখে চেলসির কোচ থমাস তুখেল এবার এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে দলে ফেরাতে চান।
এর পাশাপাশি চেলসি আগামী জুনে চুক্তি শেষ হতে যাওয়া ডিফেন্ডার অ্যান্তেনিও রুডিগারের সঙ্গে নতুন করে আলোচনা শুরু করে দিয়েছে। জার্মান এই সেন্টার ব্যাকের রিয়ালে যাওয়া নিয়ে গুঞ্জন থাকলেও নতুন খবর স্ট্যামফোর্ড ব্রিজেই থাকার ইচ্ছা পোষণ করেছেন তিনি।

রিয়াল বেতিসঃ লা লিগার ক্লাব রিয়াল বেতিসের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন নাবিল ফেকির। দলের তারকার সঙ্গে ২০২৬ পর্যন্ত চুক্তি বাড়িয়েছে ক্লাব কতৃপক্ষ। নতুন চুক্তিতে দুই পক্ষই নিজেদের সন্তুষ্টির কথা জানিয়েছে।

বায়ার্ন মিউনিখঃ ক্লাব ছাড়ার গুঞ্জন থাকলেও শেষপর্যন্ত বায়ার্নেই থেকে গেলেন কিংসলে কোমান। বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত নতুন চুক্তি সই করেছেন তিনি। এক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করেছে বায়ার্ন।

অ্যাস্টন ভিলাঃ লুকাস দিগনের ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে এভারটন ও অ্যাস্টন ভিলা। স্কাই স্পোর্টসের তথ্য মতে, তাঁকে পেতে এভারটনকে ২৫ মিলিয়ন পাউন্ড দিয়েছে অ্যাস্টন ভিলা। মেডিকেল শেষে ভিলার সাথে যোগ দিবেন দিগনে।

টটেনহাম হটস্পারঃ টটেনহামের সাথে চুক্তি শেষ হয়ে যাওয়ায় তাঁদের অধিনায়ক এবং গোলরক্ষক হুগো লরিস চাইলে অন্য দলে যোগ দিতে পারেন। কিন্তু টটেনহাম কোচ অ্যান্তেনিও কন্তে আশাবাদী যে, ফ্রেঞ্চ এই গোলকিপার নতুন চুক্তি সই করবেন এবং ক্লাবে থেকে যাবেন।

ম্যানচেস্টার ইউনাইটেডঃ ডেনিশ জাকারিয়ার জন্য বরুশিয়া মনশেনগ্লাডবার্গকে প্রস্তাব দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৫ বছর বয়সী এই খেলোয়াড়ের সঙ্গে আর মাত্র ৬ মাসের চুক্তি রয়েছে জার্মান ক্লাবটির।

এসি মিলানঃ জানুয়ারিতে একজন সেন্টার ব্যাককে দলে চায় এসি মিলান। ফাব্রিজিও রোমানোর মতে, তাঁদের চাওয়া পূরণের লক্ষ্যে ম্যানইউ ডিফেন্ডার এরিক বেইলীকে ধারে দলে টানতে চায় মিলান।

শাখতার দোনেস্কঃ আয়াক্সের উইঙ্গার ডেভিড নেরেস ১৬-১৭ মিলিয়ন ইউরো ফি-তে শাখতার দোনেস্কে যোগ দেওয়ার পথে রয়েছেন। ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, ডাচ দলটি এই অর্থ খরচ করে টটেনহামের স্টিভেনকে দলে ফেরাতে চায়।

Comments

comments

Close