আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:২২
সর্বশেষ সংবাদ
ফেসবুক থেকে দিনে একটি করে ভালো কাজের লক্ষ্যে সেচ্ছাসেবী সংগঠন ‘আমরাই পারি, আমরাই পারবো’

দিনে একটি করে ভালো কাজের লক্ষ্যে সেচ্ছাসেবী সংগঠন ‘আমরাই পারি, আমরাই পারবো’


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০১/২০২২ , ১০:৪২ অপরাহ্ণ | বিভাগ: ফেসবুক থেকে


আলামিন সাব্বির:   ‘আমরাই পারি, আমরাই পারবো’ নামক মাদকমুক্ত ও সমাজসেবা মূলক এই স্বেচ্ছাসেবী সংগঠনটি ২০১৪ সাল থেকেই বিভিন্ন উন্নয়নমূলক ও সেবামূলক কর্মকান্ড করে আসছে এবং ২০১৯ সালে তাদেরকে এই ভালো কাজের জন্য  বিদায়ি ভারতীয়  রাষ্ট্রদূত (হার্রস ভার্দান শ্রীংলা ) পুরষ্কৃত করেছেন। করোনা কালীন সময়ে তারা ৩হাজার  মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারে খাদ্য,বস্ত্র, চিকিৎসা সামগ্রী  দিয়ে সহায়তা করেছে।   ফ্রীতে এক বেলার আহার প্রদান করেছেন রাস্তার ছিন্নমূল মানুষ, পথচারী ও রিক্সা চালকদের মাঝে ।  যা এখনও পর্যন্ত অব্যাহত রয়েছে এবং নারীদের স্বাস্থ্য সুরক্ষায় নিয়মিত স্যানিটারি ন্যাপকিন প্রদান করে যাচ্ছে প্রতি সপ্তাহে।

তাদের সম্মানিত দাতা গনদের সহযোগীতায় ফ্রী অক্সিজেন দিয়েছে ১৬০ টি পরিবারের মাঝে।  যাদের  করোনায় আক্রান্ত সদস্যকে অক্সিজেন কিনে দেওয়ার সামর্থ্য ছিলনা ।  তাদের  অক্সিজেন দিতে সহায়তা করেছেন ডিবিএল গ্রুপ,বেক্সিমকো,হাইফা, তুসুকা,জোনটা ক্লাব, ইনার উইল ক্লাব নামক প্রতিষ্ঠান সমূহ এবং খাদ্য সহায়তায় বিশেষ ভূমিকা রেখেছে ইনার হুইল ক্লাব ৩২৮। রমজান মাসে তারা প্রতিদিন পথচারীদের ইফতার করিয়েছেন। ডেঙ্গু মোকাবেলায় মশারি বিতরন করেছেন এবং বর্তমানে শীতের প্রভাব বেড়ে যাওয়ায় তারা ঢাকা সহ বিভিন্ন শীত প্রবল অঞ্চল গুলোতে শীতার্ত  মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন করছেন।
সংগঠনটির সভাপতি জনাব সৈয়দ হাসান তারেক বলেন, আমরা বিশ্বাস করি আল্লাহ্‌ কার দান কোথায় কবুল করেন তা আমরা কেউ জানি না, সেক্ষেত্রে আমরা সর্বস্তরের মানুষদের নিয়ে কাজ করার চেষ্টা করছি ,   আমাদের আরেকটি নতুন শাখা যা দিনাজপুরের আবতাবগঞ্জে করা হয়েছে এবং আমাদের লক্ষ্য রয়েছে বাংলাদেশের ৬৪ টি জেলায়  একটি করে শাখা করা যেন আমরা আমাদের সহযোগীতা প্রতিটি জেলার মানুষদের মাঝে পৌঁছে  দিতে পারি।  আমি বিশ্বাস করি করি ১৬ কোটি মানুষ যদি আমরা দিনে একটি করেও ভালো কাজ করি তাহলে প্রতিদিন ১৬ কোটি ভালো কাজ হওয়া সম্ভব, সেই লক্ষ্যেই আমরা আমাদের স্লোগান করেছি, ‘দিনে একটি ভালো কাজ করবো ,আমরাই পারি আমরাই পারবো’ ।

Comments

comments

Close