আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:১২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা দলবদলের সর্বশেষ খবরাখবর

দলবদলের সর্বশেষ খবরাখবর


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০১/২০২২ , ৩:৪৯ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ :
নাটকের পসরা নিয়ে হাজির হয় এক একটা ট্রান্সফার উইন্ডো। আর ইউরোপের বড় বড় ক্লাবগুলো সেই ট্রান্সফার মার্কেটে টাকার থলে নিয়ে রীতিমতো ঝাপিয়ে পড়ে। নিজেদের চাহিদামতো খেলোয়াড় কিনে বা বিক্রি করে দলের শক্তি-সামর্থ বাড়ায় তাঁরা। এবারের শীতকালীন দলবদলেও তাঁর ব্যত্যয় ঘটেনি। চলুন দেখে নেওয়া যাক, কোন দল কোন খেলোয়াড়কে দলে টানছে।
ভ্লাহোভিচের জন্য আর্সেনালের মেগা প্রজেক্টঃ দলের পুনর্গঠনে কাজ করতে চায় আর্সেনাল। তারই অংশ হিসেবে সার্বিয়ান নাম্বার নাইন দুসান ভ্লাহোভিচকে দলে টানতে মরিয়া হয়ে উঠেছেন গানার কোচ মিকেল আরতেতা। ডেইলি মেইলের তথ্য অনুসারে, উদীয়মান এই তারকাকে পেতে ১৮০ মিলিয়ন ইউরোর অফার দিয়েছে তাঁরা। যারমধ্যে ৭০ মিলিয়ন ইউরো ফিওরেন্টিনাকে এবং ৩৬০০০০ ইউরো সাপ্তাহিক বেতন হিসেবে এই স্ট্রাইকারকে দিতে রাজি আছে আর্সেনাল।
চীন থেকে অস্কারকে আনছে বার্সেলোনাঃ মার্সেলো বেচলারের মতে, বার্সেলোনা তাঁদের অ্যাটাকিং মিডফিল্ডকে শক্তিশালী করার লক্ষ্যে ব্রাজিলিয়ান তারকা অস্কারকে ক্যাম্প ন্যুতে নিয়ে আসতে চায়। এজন্য তাঁরা অস্কারের বর্তমান ক্লাব সাংহাইয়ের সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছে। ২০১৭ সালে চেলসি থেকে ৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে চীনের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন অস্কার।
বার্সেলোনার সমালোচনায় দেম্বেলের এজেন্টঃ চুক্তি নবায়ন নিয়ে বার্সা এবং দেম্বেলের মধ্যকার টানাপোড়েনের খবর বেশ পুরনো। এবার সেই দলে যোগ দিলেন দেম্বেলের এজেন্ট মুসো সিসেকো। তিনি বলেছেন, শুধু টাকার জন্য চুক্তি আটকে নেই। এটা দেম্বেলেকে নিয়ে ক্লাবের প্রাত্যহিক পদক্ষেপ এবং স্পোর্টিং ম্যানেজমেন্টের উপরও নির্ভর করে।
আটকে আছে দিবালা ও জুভেন্টাসের মধ্যকার চুক্তিঃ জুভেন্টাসের সবচেয়ে বড় তারকা পাওলো দিবালা এখনো ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করেননি। লা গেজেটা দেল স্পোর্টের মতে, নতুন চুক্তিতে বাৎসরিক ১০ মিলিয়ন ইউরো বেতন দাবি করেছেন দিবালা। কিন্তু ক্লাব তাঁকে তাঁর বর্তমান বেতনের(৭.৩ মিলিয়ন ইউরো) চেয়েও অনেক কম বেতন দিতে চায়। দুই পক্ষ সমঝোতায় না পৌঁছানোয় চুক্তি নবায়ন ঝুলে আছে।
নিউক্যাসলের খুব কাছে ক্রিস উডঃ কিয়েরান ট্রিপিয়ারের পর আরও একটি নতুন সাইনিং করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব নিউক্যাসল ইউনাইটেড। এবার বার্নলীর ক্রিস উডকে দলে টানছে তাঁরা। শনিবার ওয়াটফোর্ডের বিপক্ষে ম্যাচে নিউক্যাসলের হয়ে অভিষেক হতে পারে উডের।
রোমায় যাচ্ছেন অলিভেইরাঃ স্কাই স্পোর্ত ইতালিয়া জানিয়েছে, সার্জিও অলিভেইরাকে দলে চান রোমার কোচ হোসে মরিনিও। আজ(বুধবার) রোমে যাবেন তিনি। যদিও তাঁর বর্তমান ক্লাব পোর্তো এবং রোমা এখনো কোনো সমঝোতায় পৌঁছায়নি।
বড় স্বপ্ন দেখছে আতলেতিকো মাদ্রিদঃ লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ শুধু ট্রিপিয়ারের বিকল্পই খুঁজছে না, বরং তাঁরা পরের মৌসুমের জন্য শক্তিশালী দল গঠন করতে চাচ্ছে। সেই লক্ষ্যে ডারউইন নুনেজ এবং ভ্লাহোভিচকে দলে নিতে চান দিয়েগো সিমিওনে। ডারউইন নুনেজের জন্য বেনফিকার সঙ্গে যোগাযোগ শুরু করেছে আতলেতিকো, সামনের গ্রীষ্মে তাঁকে দলে আনতে চান সিমিওনে। এছাড়া ভ্লাহোভিচকে পাওয়ার জন্য কাজ করে যাচ্ছে লা লিগা চ্যাম্পিয়নরা।
বায়ার্নের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন কিংসলে কোমানঃ বায়ার্ন মিউনিখ ছাড়ছেন না জার্মান তারকা কিংসলে কোমান। ক্লাবের সাথে সমঝোতার ভিত্তিতে ২০২৬ পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন এই উইঙ্গার।
শিকের ওপর নজর রাখছেন গার্দিওলাঃ
গত মৌসুম থেকে একজন সেন্টার ফরোয়ার্ডকে হন্যে হয়ে খুঁজছেন সিটি বস পেপ গার্দিওলা। এবার তাঁর নজর পড়েছে বায়ার লেভারকুসেনের স্ট্রাইকার প্যাট্রিক শিকের দিকে। ব্রিটিশ মিডিয়ার তথ্যমতে, তাঁর জন্য ৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি আছে সিটি।
লিভারপুলেই থাকছেন সালাহঃ মিশরীয় তারকা মোহাম্মাদ সালাহ সম্প্রতি জানিয়েছেন, লিভারপুলের হয়ে চুক্তি নবায়ন করতে চান এবং কয়েক বছর লিভারপুলেই থাকতে চান তিনি। তবে সবকিছু নির্ভর করছে ক্লাবের উপর।
মদরিচের চুক্তি নবায়ন নিয়ে আনচেলত্তিঃ লুকা মদরিচের চুক্তি নবায়ন করা নিয়ে আনচেলত্তি জানান, মদরিচ এখনও চুক্তি নবায়ন করেননি কিন্তু বাস্তবে রিয়ালের সঙ্গে তাঁর আজীবনের চুক্তি রয়েছে।
ইংল্যান্ডে ফিরছেন সানচেজঃ ইন্টার মিলানের মূল একাদশে জায়গা হারানোয় ইতালিতে আর মন টিকছে না চিলির ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজের। সাবেক ম্যানইউ এবং আর্সেনাল তারকা ফিরতে চান ইংলিশ প্রিমিয়ার লিগে। তাঁর সম্ভাব্য গন্তব্য হতে পারে এভারটন।
লুকাস দিগনেকে দলে নিচ্ছে অ্যাস্টন ভিলাঃ চেলসিতে আর থাকছেন না লুকাস দিগনে। তাঁকে পাওয়ার দৌড়ে এগিয়ে আছে অ্যাস্টন ভিলা। ভিলা কোচ স্টিভেন জেরার্ড তাঁর ব্যাপারে বেশ আগ্রহী।
রিয়াল বেটিসে আরও কয়েক সিজন খেলবেন ফেকিরঃ নাবিল ফেকিরের সঙ্গে রিয়াল বেতিসের চুক্তি আছে ২০২৩ সাল পর্যন্ত। তবে তিনি জানিয়েছেন, আরও ২-৩ মৌসুম চুক্তি বাড়াবেন তিনি।

Comments

comments

Close