আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:৪৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ শাহজাদপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন

শাহজাদপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/০১/২০২২ , ৭:৪৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :
নির্বাচন কমিশনার(ইসি) মাহবুব তালুকদার বলেছেন,৭১ এর মহান মুক্তিযুদ্ধের সময় জন্ম নেয়া অনাকাংক্ষিত শিশুদের পরিচয় পত্র দেয়া হবে। কারণ,তারা মোটেই অনাকাংক্ষিত নয়। তারা একটা স্বাধীন দেশের প্রথম সন্তান। তাই তাদের আত্মপরিচয়ের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া যারা পথ শিশু, যাদের অনেকের মা-বাবার নাম নেই, কিম্বা যারা পরিত্যক্ত, ডাস্টবিনে ফেলে গেছে তাদেরও পরিচয় পত্র দেয়া হবে। তিনি বলেন, এবং যারা এখন পর্যন্ত পরিচয়হীন তাদের একটা পরিচয়ের মধ্যে আনবো। আপনি যে একটা পরিবারের অংশ সেটাতো একটা পরিচয় পত্রের মধ্যে দিয়ে আনতে হবে। স্মার্ট জাতীয় পরিচয়ের মধ্যে দিয়ে তা কিছুটা পূরণ করতে পারবো।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদ শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন,এ দেশ রক্তের বিনিময়ে কেনা। আমরা সেই দেশের নাগরিক। এর চেয়ে মূল্যবান আর কি হতে পারে আমাদের ব্যক্তি জীবনে। এই স্মার্ট কার্ড আমাদের ব্যক্তি জীবনকে ধন্য করেছে। তিনি বলেন,১৫০টা প্রতিষ্ঠানে এ স্মার্ট কার্ড ব্যবহৃত হচ্ছে। অর্থাৎ স্মার্ট কার্ড ছাড়া নাগরিকত্ব পূর্ণতা পায় না।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহার সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন, রাজশাহী বিভাগের আঞ্চলিক কমিশনার মো. ফরিদুল ইসলাম। বক্তব্য রাখেন,শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান,সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী, শাহজাদপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ। স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ অনুষ্ঠান শেষে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবদান কালে বলেন, আশাকরছি নারায়ণগঞ্জের সিটি কর্পরেশন নির্বাচন একটি আবাধ,সুষ্ঠ্যু,নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে। এজন্য আমাদের তরফ থেকে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি শাহজাদপুর উপজেলার জালালপুর ইউপি নির্বাচনে জালালপুর ভোটকেন্দ্রে অনাকাংক্ষিত ভোট বেশি হওয়ার বিষয়টি তদন্তর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। পরে তিনি শাহজাদপুরের দ্বারিয়াপুরে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত কাছারিবাড়ি ও বেলতৈল ইউনিয়নের ঘোড়শাল গ্রামের শ্বশুরবাড়ি পরিদর্শন করেন। স্থানীয় প্রশাসন জানিয়েছেন, তিনি বাঘাবাড়ি মিল্কভিটা রেস্টহাউজে রাত্রীযাপন করবেন ও পরদিন বুধবার সকালে তার শ্বশুরের নামে প্রতিষ্ঠিত ঘোড়শাল সাহিত্যিক বরকত উল্লাহ ডিগ্রি কলেজের একটি অনুষ্ঠানে যোগদান দিবেন। এরপর ৩দিনের সফর শেষে তিনি বিকেলেই ঢাকায় ফিরবেন।

Comments

comments

Close