আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:১১
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন অর্থাভাবে বেরোবিতে ভর্তি অনিশ্চিত পঞ্চগড়ের বিল্লালের

অর্থাভাবে বেরোবিতে ভর্তি অনিশ্চিত পঞ্চগড়ের বিল্লালের


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০১/২০২২ , ৩:৪৭ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


বেরোবি প্রতিনিধি: শত বাধা উপেক্ষা করে স্নাতক ১ম বর্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) ভর্তির সুযোগ পেয়েছেন পঞ্চগড় সদর উপজেলার চাকলা হাট ইউনিয়নের নারায়নপুর গ্রামের বিল্লাল হোসেন। কিন্তু অর্থাভাবে তার ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে।

তার বাবা জয়নুল হক পেশায় একজন কৃষক এবং মা বিলকিস আক্তার গৃহিণী।তিন ভাইবোনের মধ্যে বড় বিল্লাল হোসেন এবার (২০২০-২১ শিক্ষাবর্ষ) বেরোবির ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে উত্তীর্ণ হয়েছেন। তার মেধাক্রম ২৫০তম।তার ছোট ভাই ১০ম শ্রেণীতে ও ছোট বোন ৭ম শ্রেণীতে পড়াশুনা করছেন।

ভর্তির শেষ তারিখ আগামী ৯ এবং ১১ জানুয়ারি। প্রয়োজন মাত্র ১০ হাজার টাকা। কিন্তু বিল্লালের পরিবারের পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। তিনি হাজী অজি উল্লাহ গয়পানী দাখিল মাদ্রাসা থেকে মাধ্যমিক এবং পঞ্চগড় এম আর সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পাস করেছেন।

বিল্লালবলেন, ‘অনেক কষ্টে বাবার সামান্য আয়ে আমাদের সংসার চলত।কিন্তু কিছুদিন থেকে তার অসুস্থতার কারণে আমাদের সংসার চালানো কঠিন হয়ে পড়েছে।দরিদ্র মা-বাবার পক্ষে আমাকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করার সামর্থ্য নেই।
তাই উচ্চশিক্ষার যে স্বপ্ন দেখতাম, তা অর্থের অভাবে অনিশ্চয়ত হয়ে পড়েছে।’

বিল্লালের বাবা জানান,”অন্যের জমিতে কাজ করে ছেলেকে পড়াশুনা করিয়েছেন। কিছুদিন থেকে অসুস্থ থাকায় ঠিকমতো কাজ করতে পারছেন না।এত টাকা খরচ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানোর সামর্থ্য তার নেই।”

চাকলাহাট ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, ‘বিল্লাল অনেক কষ্ট করে পড়াশুনা করেছে।বিষয়টা সম্পর্কে আমি অবগত হলাম।আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করব।’

বিল্লালের সঙ্গে যোগাযোগ করা যাবে এই (বিকাশ/নগদ-০১৮৬৭৫১০৮৪৫) নম্বরে।

Comments

comments

Close