আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১২:৩৬
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, প্রধান সংবাদ জাপানি দুই শিশু আপিল বিভাগে

জাপানি দুই শিশু আপিল বিভাগে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৩/১২/২০২১ , ১২:০৭ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,প্রধান সংবাদ


জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা আপিল বিভাগে এসেছে। তাদের বাবা ইমরান শরীফ বেলা ১১টার দিকে শিশুদের নিয়ে আদালত প্রাঙ্গণে আসেন। কিছুক্ষণ পর আপিল বিভাগে এ বিষয়ে শুনানি হবে।

 

এর আগে সকালে জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে বেলা সাড়ে ১১টার মধ্যে আপিল বিভাগে হাজির করতে নির্দেশ দিয়েছিলেন আদালত।

 

আজ সোমবার (১৩ ডিসেম্বর) সকালে জাপানি মায়ের আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। শিশুদের বাংলাদেশি বাবা ইমরান শরীফকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

 

এর আগে আপিল বিভাগের আদেশ থাকা সত্ত্বেও দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে হস্তান্তর না করায় শিশুদের বাবা ইমরান শরীফের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন জাপানি মা নাকানো এরিকো। সোমবার (১৩ ডিসেম্বর) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

 

এ বিষয়ে নাকানো এরিকোর আইনজীবী মোহাম্মদ শিশির মনির বলেছিলেন, আদালত অবমাননার বিষয়টি আপিল বিভাগে উপস্থাপন করা হবে।

 

গতকাল দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে ১৩ ও ১৪ ডিসেম্বর জাপানি মায়ের জিম্মায় রাখতে নির্দেশ দেন আপিল বিভাগ। একই সঙ্গে ১৫ ডিসেম্বর দুই শিশুকে আদালতে নিয়ে আসতে বলা হয়।

 

আইনজীবী শিশির মনির বলেন, গতকাল রাত ১০টার মধ্যে দুই শিশুকে মায়ের জিম্মায় দিতে আপিল বিভাগের নির্দেশনা ছিল। শিশুদের আনতে গেলেও তাদের মায়ের জিম্মায় দেওয়া হয়নি। এ কারণে আমরা আদালত অবমাননার আবেদন করেছি।

Comments

comments

Close