আজ: ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:৫৩
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ রিয়াদ

আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ রিয়াদ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/১১/২০২১ , ১২:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ:

দীর্ঘ সময় ধরে টেস্ট দলে উপেক্ষিত বাংলাদেশি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ সর্বশেষ জিম্বাবুয়ের সাথে দলে সুযোগ পেয়েছিলেন। হারারের সেই টেস্টে নিজের সেরা ইনিংস খেলে জানিয়ে দিয়েছিলেন দেশের হয়ে সাদা জার্সিতে আর খেলবেন না তিনি। অবশেষে এক যুগের টেস্ট ক্যারিয়ারকে বিদায় জানালেন টি-টোয়েন্টি দলের এই অধিনায়ক। বুধবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

দীর্ঘ এই যাত্রায় তাঁর পরিবার, সতীর্থ, কোচ, বিসিবি এবং সমর্থকদের ধন্যবাদ জানিয়ে রিয়াদ লিখেনঃ টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিক অবসরের ঘোষণা দিচ্ছি আমি। বোলার হিসেবে ক্যারিয়ার শুরু করে অভিষেকেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেট পেয়েছিলাম। আর ক্যারিয়ার শেষ করছি ব্যাটসম্যান হিসেবে নিজের শেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচসেরার পুরস্কার পেয়ে। আলহামদুলিল্লাহ! দারুণ ছিল আমার এই টেস্ট ক্রিকেটের যাত্রা। লাল বলের এই ফরম্যাটে আমার পরিবার, সতীর্থ, কোচ ও বিসিবির সমর্থনের জন্য আমি তাঁদের ধন্যবাদ জানাতে চাই। সমর্থকদের ভালবাসা ও সমর্থনের জন্য তাঁদেরও ধন্যবাদ জানাতে চাই। ইনশাআল্লাহ আমি বাংলাদেশের হয়ে সাদা বলের সংস্করণগুলোতে খেলে যাবো, ধন্যবাদ।

দীর্ঘ ১২ বছরের ক্যারিয়ারে রিয়াদ মোট টেস্ট খেলেছেন ৫০ টি। যাতে ব্যাট করেছেন ৯৪ ইনিংসে। ৩৩.১১ ব্যাটিং গড়ে করেছেন ২৯১৪ রান। যারমধ্যে শতক ৫ টি এবং অর্ধশতক আছে ১৬ টি। বল হাতেও পেয়েছেন সফলতা। ৫০ টেস্টে তাঁর উইকেটসংখ্যা ৪৩ টি। বেস্ট বোলিং ফিগার ৫১/৫। এছাড়া টেস্ট ক্রিকেটে দুটি অনন্য রেকর্ড গড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বোলার হিসেবে অভিষেক টেস্টে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব রয়েছে তাঁর। অপরদিকে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ারের শেষ টেস্টে ৮ নম্বরে ব্যাট করতে নেমে শতক হাঁকানোর গৌরব অর্জন করেছেন সাইলেন্ট কিলার রিয়াদ।

Comments

comments

Close