আজ: ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৯:১০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, শিক্ষাঙ্গন ইবিতে শুদ্ধ বানান লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইবিতে শুদ্ধ বানান লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/১১/২০২১ , ৭:৪১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,শিক্ষাঙ্গন


আখতার হোসেন আজাদ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে রোটারাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটির আয়োজনে শুদ্ধ বানান লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার  বিকাল চারটায় বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম প্রাঙ্গণে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিযোগিতা আয়োজন কমিটির চেয়ারম্যান জিয়াউর রহমান বলেন, আমরা রক্ত দিয়ে অর্জিত বাংলা ভাষার বিকৃতি কখনো জেনে, কখনো না জেনে করছি। এই প্রতিযোগিতার মাধ্যমে মাতৃভাষার শুদ্ধ বানান চর্চায় শিক্ষার্থীরা আরো আগ্রহী হবে।

সংগঠনের সভাপতি আখতার হোসেন আজাদ বলেন, রোটারাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি সবসময় শিক্ষার্থীদের ব্যক্তিগত ও পেশাগত দক্ষতা অর্জনের জন্য নিয়মিত বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। তারই ধারাবাহিকতায় মাতৃভাষার শুদ্ধ চর্চা এবং প্রতিযোগিতামূলক চাকরির বাজারের যোগ্যতাসম্পন্ন জনশক্তি হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলার প্রয়াসে এই প্রতিযোগিতার আয়োজন করা।

১৯৯২ সালের ৫ সেপ্টেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠালাভের পর ক্যাম্পাস সবুজায়নে বৃক্ষরোপণ কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ, রক্তদানসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম ও শিক্ষার্থীদের ব্যক্তিগত উন্নয়নের জন্য বিভিন্ন উদ্ভাবনী কর্মকাণ্ডের জন্য প্রশংসা কুড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাচীন এই সংগঠনটি।

Comments

comments

Close