আজ: ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৮:১২
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার পঞ্চগড়ে জমি সংক্রান্ত বিষয় নিয়ে ভুক্তভোগীর অভিযোগ

পঞ্চগড়ে জমি সংক্রান্ত বিষয় নিয়ে ভুক্তভোগীর অভিযোগ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৫/১১/২০২১ , ৫:৩৪ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার


আছমা আক্তার আখি,পঞ্চগড় প্রতিনিধি:  , পঞ্চগড় সদর উপজেলার গোয়ালপাড়া গ্রামের  মৃত আব্দুল জব্বার এর পুত্র মোঃ নুরুল, আমীন বয়স আনুমানিক (৫৫)  বলেন বিগত ১৯৬১ সালে তার পিতা আব্দুল জব্বার,জেলা দিনাজপুর, থানা বোদা,বর্তমান হাল থানা পঞ্চগড় মৌজা ঠাটপাড়ার মধ্যে সাবেক খতিয়ান নং ২৭৪ সাবেক দাগ নং – ১৪৩০ জমির পরিমাণ. ০২ শতক এর মধ্যে এই খতিয়ান এর মালিকের নিকট থেকে গত – ০৮/০৩/৬১ ইং তারিখে যার দলিল নং -২২৭৮ মূলে   জমি ক্রয় করেন।
তাহা পিতা ভোগ দখল অবস্থায় মৃত্যুবরণ করলে তার ওয়ারিশ হিসেবে ঐ তফশীল বর্ণিত জমি সে ভোগ দখল করতে থাকে। গ্রামে নুরুল আমিন এর অনুপস্থিতির সুযোগ বুঝে তাতপাড়া মহুলাগছ গ্রামের  মৃত, আব্দুল মজিদ, এর পুত্র আব্দুল মতিন,তফসিল বর্ণিত জমি গ্রাস করার জন্য পঞ্চগড় চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ( দুই লক্ষ) টাকার একটি চাঁদাবাজী মামলা করেন এবং পরবর্তীতে শিক্ষক,নিকাহ রেজিস্টারি কাজী,আব্দুল মতিন তার আপন ভাতিজা মোঃ চাঁন এর মাধ্যমেও পঞ্চগড় থানায় আরও একটি মিথ্যা মামলা করেন।যাহার পঞ্চগড় সদর থানার মামলা নং -২৩ ও মামলা ইস্যুর তারিখ ২৭/১০/২০২১।
আরো একটি পঞ্চগড় থানার মামলা নং -২৭ তথা জিআর  ২৭১/১৫ ধারা ৩৮৬/৩৮৭/৩৪ দ; বি:।
এই আঃ মতিন পঞ্চগড় নির্বাহি আদালতে এলজিআর ২১৬/২১ ধারা ১০৭ এরকম মোট চারটি মিথ্যা মামলা করেছেন।
মোঃ নুরুল আমিন বলেন, শুধু আমাকেই নয় আমার মত আরো অনেকেই মামলা-হামলার ও পুলিশের ভয় দেখিয়ে, জোরপূর্বক জমিজমা দখল করার পায়তারা করছে।
এটা সরেজমিনে তদন্ত করলেই বুঝতে পারবেন।
এ বিষয়ে প্রত্যক্ষদশীরা বলেন মতিন মাওলানা একজন মামলাবাজ।
সে প্রায় সময় মিথ্যা মামলা দিয়ে মানুষকে হয়রানি করেন। ঠিক তেমনি আব্দুল জব্বার এর পুত্র মোঃ নুরুল আমিন এর নিজ জমিতে ঘর উত্তোলনের সময়, পুলিশ ডেকে এনে নুরুল আমিন এর ঘর উত্তোলনের কাজ বন্ধ করে দেয়।
এ বিষয়ে গোয়ালপাড়া মোড় বহুমুখী সমবায় সমিতির সদস্যরাও বলেন নুরুল আমিনের উপর, শিক্ষক আব্দুল মতিন , চরম অন্যায় করছে। এ বিষয়ে শিক্ষক আব্দুল মতিন এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, নুরুল আমিন এর এই জমির কাগজপত্র ঠিক থাকলে আমি জমি ছেড়ে দেবো।

Comments

comments

Close