আজ: ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৮:৫০
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার পীর সিন্ডিকেটের গায়েবি মামলায় রিট হাইকোর্টে চলবে

পীর সিন্ডিকেটের গায়েবি মামলায় রিট হাইকোর্টে চলবে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/১১/২০২১ , ১:৫৫ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার


রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে রাজারবাগ পীর সিন্ডিকেটের দায়ের করা ৪৯ মামলার বাদীদের খুঁজতে হাইকোর্টের আদেশ বহাল করেছেন আপিল বিভাগ। এ আদেশের ফলে হাইকোর্টে কাঞ্চনের রিট মামলা চলতে বাধা থাকল না বলে জানিয়েছেন আইনজীবী এমদাদুল হক বশির।
আজ রবিবার (৭ নভেম্বর) আপিল বিভাগের আগের আদেশ রিভিউ আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৫ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে কাঞ্চনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অপরপক্ষে ছিলেন অ্যাডভোকেট এম কে রহমান।
গত ৭ অক্টোবর রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে রাজারবাগ পীর সিন্ডিকেটের দায়ের করা ৪৯ মামলার বাদীদের খুঁজতে হাইকোর্টের আদেশ স্থগিতের বিরুদ্ধে রিভিউ আবেদন দায়ের করা হয়।
রাজধানীর শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানব পাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯ মামলা করা হয়। এসব মামলায় বেশ কিছুদিন কারাভোগ করেন। পরে তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। একরামুল হক কাঞ্চন দাবি করেন, তার বিরুদ্ধে দায়ের করা সব মামলা ভূয়া। তার করা রিট আবেদনের শুনানি নিয়ে মামলার বাদীদের খুঁজে বের করতে গত ১৪ জুন সিআইডিকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।
গত ৫ সেপ্টেম্বর আপিল বিভাগ সিআইডিকে তদন্ত করতে দেওয়ার আদেশসহ হাইকোর্টের অন্তর্র্বতীকালীন আদেশটি সব মামলার বিচার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিত করে দেন।
এদিকে গত ২১ সেপ্টেম্বর ৪৯ মামলার আসামি রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের রিট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্ট। মামলাটি আপিল বিভাগে স্থগিত হয়ে যাওয়ায় হাইকোর্ট এ আদেশ দিয়েছিলেন।

Comments

comments

Close