আজ: ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:০৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ বগুড়ায় আবারও রোগীর স্বজনকে মারধরের অভিযোগ

বগুড়ায় আবারও রোগীর স্বজনকে মারধরের অভিযোগ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/১০/২০২১ , ৩:৩৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


হাসান শাব্বির: শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল,  বগুড়া  (শজিমেক) এ  চতুর্থ শ্রেণির কর্মচারীদের বিরুদ্ধে রোগীর স্বজনকে মারধরের অভিযোগ উঠেছে। ইতোপূর্বে চলতি বছরেই  ইন্টার্নী ডাক্তারদের বিরুদ্ধেও একই  রকম অভিযোগ ও   অভিযোগের ভিডিও প্রকাশিত হয়েছিল।

গত বৃহস্পতিবার দুপুরে এ ঘটনায় শজিমেক পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেন মারধরের শিকার হওয়া আবু হাসান রায়হান। তিনি বগুড়া সদরের ফুলবাড়ী কারিগড় পাড়ার বাসিন্দা।

অভিযুক্তরা হলেন হাসপাতালের অফিস সহায়ক সোহারব হোসেন ও আয়া লীমাসহ আরো তিন-চারজন।

লিখিত অভিযোগ থেকে  জানা যায়,  বৃহস্পতিবার  বেলা ১১ টার পরে ভুক্তভোগী রায়হান তার অসুস্থ স্ত্রীকে চিকিৎসার জন্য শজিমেক হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালটির নিচতলার বহিঃবিভাগের চিকিৎসকের (১৪৭ নম্বর) রুমের বাহিরে স্ত্রীকে নিয়ে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন তিনি। ওই সময় অভিযুক্ত অফিস সহায়ক সোহরাব হোসেন অপেক্ষারত রোগীদের অকথ্য ভাষায় গালিগালাজসহ ধাক্কাধাক্কি করতে থাকেন। রায়হান তাতে বাঁধা দিতে গেলে সোহরাবসহ অভিযুক্ত আয়া লীমা ও আরও তিন থেকে চারজন কর্মচারী তাকে বেধড়ক মারপিট (কিল-ঘুষি, লাথি) করে নাক ফাঁটিয়ে দেন।

এ বিষয়ে মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা খবর পেয়ে ভিকটিমকে আমাদের হেফাজতে নিয়েছি। এ বিষয়ে তিনি একটি লিখিত অভিযোগ করছেন।

শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডা.আব্দুল ওয়াদুদ জানান, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সাধারণ রোগী ও স্বজনেরা হাসপাতালে নিরাপত্তার অভাব রয়েছে বলেও অভিযোগ করেন এবং ঘটনার সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত দাবি করেন।  ভুক্তভোগী পরিবার এই হামলার বিচার হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেন ;অতীতের এরকম  বেশীরভাগ হামলার ঘটনায় তদন্ত প্রতিবেদন প্রকাশ  বা অপ্রকাশ পর্যন্তই রয়েছে। প্রশাসনের নিকট এজন্য সার্বিক দৃষ্টি আকর্ষণ করেন।


Comments

comments

Close