আজ: ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:৫৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৮/১০/২০২১ , ২:০৩ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ :
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দারুণ এক কীর্তি গড়লেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান। স্কটল্যান্ডের রিচি বেরিংটনকে আফিফ হোসেনের ক্যাচে পরিণত করে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার হওয়ার গৌরব অর্জন করেন তিনি। রেকর্ড গড়ার দিনে লাসিথ মালিঙ্গাকে টপকে স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটে সর্বোচ্চ ১০৮ টি উইকেটের মালিক বনে যান বাংলাদেশি এই অলরাউন্ডার।
২০০৬ সালে অভিষিক্ত সাকিবের জয়রথ এখনো চলছে। আজকে(রবিবার) ওমানের মাসকাটে, রিচি বেরিংটনের উইকেট নিয়ে মালিঙ্গাকে ছুঁয়ে ফেলেন তিনি। এর এক বল পরে তাঁকে উড়িয়ে মারতে গিয়ে লংঅফে লিটনের হাতে ধরা পরেন মাইকেল লিস্ক। আর তাতেই মালিঙ্গাকে টপকে চূড়ায় পৌঁছে যান দেশসেরা এই অলরাউন্ডার।
১০৭ টি উইকেট শিকার করতে শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গাকে ৮৪ টি ম্যাচ খেলতে হয়েছিল। অপরদিকে, ৮৯তম টি-টোয়েন্টিতে এসে তাঁকে ছাড়িয়ে গেলেন সাকিব আল হাসান। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ থেকে মালিঙ্গাকে তাড়া করছিলেন বাঁহাতি এই স্পিনার। কিন্তু প্রথম দুই ম্যাচে ২ উইকেট পেলেও শেষ টি-টোয়েন্টিতে উইকেটশূন্য থাকায় তাঁকে আর ধরা হয়নি সাকিবের। সেই রেকর্ড গড়লেন আজ, বিদেশের মাটিতে। ওমানের মাসকাটে ডাবল উইকেট নিয়ে হয়ে গেলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক।

Comments

comments

Close