আজ: ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১২:২০
সর্বশেষ সংবাদ
খেলাধূলা দুর্দান্ত কামব্যাকে স্পেনকে হারিয়ে নেশনস লিগ জিতে নিল ফ্রান্স

দুর্দান্ত কামব্যাকে স্পেনকে হারিয়ে নেশনস লিগ জিতে নিল ফ্রান্স


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১০/২০২১ , ৫:০৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ : 
উয়েফা নেশনস লিগের ফাইনালে অবিশ্বাস্য কামব্যাকের গল্প লিখলো ফ্রান্স। সেমিফাইনালে ২ গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে ৩ গোল করে ফাইনালে উঠেছিল ফ্রেঞ্চরা। সান সিরোর ফাইনালেও প্রথমে এগিয়ে ছিল স্পেন। কিন্তু এ ম্যাচেও পিছিয়ে থাকা ফরাসিরা করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পের গোলে স্পেনকে ছাড়িয়ে যায়। তাতে করে ২-১ গোলে জিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়নের স্বাদ পায় দিদিয়ের দেশমের দল।
প্রথমার্ধে খেলায় ছিল না বিশ্বচ্যাম্পিয়নরা। এসময় বল পায়ে পুরো মাঠ চষে বেড়িয়েছে স্পেন। পাসিং ফুটবলে ফ্রেঞ্চদের কাঁদিয়ে ছেড়েছেন বুসকেটস-তোরেসরা। কিন্তু কাজের কাজ কিছুই করতে পারেননি তাঁরা। ফলে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।
দ্বিতীয়ার্ধে গোল আদায় করে বসে স্পেন। ৬৪ মিনিটে স্পেন অধিনায়ক বুসকেটসের পাস থেকে প্রতিপক্ষের অর্ধে বল পেয়ে যান ওইয়ারসাবাল। একজনকে ফাঁকি দিয়ে বাঁ পায়ে বল জালে জড়ান এই উইঙ্গার। গোল খেয়ে নড়েচড়ে বসে ফ্রান্স, দুই মিনিট পরেই ম্যাচে ফেরে তাঁরা। এসময় দলের দায়িত্ব কাঁধে তুলে নেন পগবা, বেনজেমা ও এমবাপ্পে। মাঝমাঠ থেকে পল পগবার বাড়ানো বল এমবাপ্পে হয়ে চলে যায় বেনজেমার কাছে। বাঁ প্রান্ত থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে অসাধারণ গোল করে দলকে সমতায় ফেরান রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। নির্ধারিত সময়ের দশ মিনিট আগে হিরো বনে যান পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে। এসময় স্পেন গোলরক্ষক উনাই সিমোনকে একা যান তিনি। সিমোনকে পরাস্ত করে দলকে শিরোপার উৎসবে মাতান এমবাপ্পে।
এই জয়ে একমাত্র দল হিসেবে বিশ্বকাপ ও ইউরো চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি নেশনস লিগ জিতে ইতিহাসে জায়গা করে নিল ফ্রান্স।

Comments

comments

Close
%d bloggers like this: