আজ: ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১২:১৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা উরুগুয়েকে গুঁড়িয়ে দিল মেসির আর্জেন্টিনা

উরুগুয়েকে গুঁড়িয়ে দিল মেসির আর্জেন্টিনা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১০/২০২১ , ৪:১৯ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ :
স্বপ্নের মতো একটা সকাল কাটালো আর্জেন্টাইন সমর্থকেরা। এল মনুমেন্তালে পরিচিত দর্শকদের সামনে মেসিময় এক ম্যাচ উপহার দিল লিওনেল স্কালোনির দল। এ ম্যাচে গোলে অবদানের পাশাপাশি একবারের জন্য লক্ষ্যভেদ করে উরুগুয়ের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় এনে দেন দলের অধিনায়ক লিওনেল মেসি।
এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বে ১০ ম্যাচ শেষে মোট ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরেই থাকলো আর্জেন্টিনা। অপরদিকে ১১ ম্যাচ খেলা উরুগুয়ের পয়েন্ট এখন ১৬। আর তাঁদের অবস্থান টেবিলের চতুর্থ স্থানে।
ম্যাচটা চিরায়ত ট্যাঙ্গো ছন্দে খেলেছে আর্জেন্টিনা। কিন্তু শুরুটা ভালো ছিল না তাঁদের। প্রথম গোলের সুযোগও পেয়েছিল উরুগুইয়ানরা। ৭ মিনিটে লুইস সুয়ারেজের শট ঠেকান আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজ। এরপর ফেদে ভালভার্দের রি-বাউন্ড শটও দারুণ দক্ষতায় প্রতিহত করেন দুর্দান্ত ফর্মে থাকা এই গোলরক্ষক। ২২ মিনিটের মাথায় সুয়ারেজকে আবারও গোলবঞ্চিত করেন মার্টিনেজ। প্রথমার্ধের বাকি সময় আর টিকতে পারেনি উরুগুয়ে। এদিন লিওনেল মেসি ছিলেন চেনা ছন্দে। দুই উইং দিয়ে তাঁর আঁকাবাকা দৌড় উরুগুইয়ান ডিফেন্ডারদের বুকে কাঁপন ধরিয়েছে বেশ কয়েকবার। মাঝমাঠে নেমে খেলা গড়ে দিয়েছেন তিনি নিয়মিতই। তবে গোলের দেখা পেতে ৩৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে এই যাদুকরকে। ডানপ্রান্ত থেকে উরুগুয়ের বক্সে হাওয়ায় ভাসিয়ে বল পাঠালে তা ধরতে লাফ দেন নিকো গনজালেস। লাফিয়েও বলের নাগাল পাননি তিনি উল্টো তাতে বিভ্রান্ত হয়ে পড়েন মুসলেরা। তাঁকে বোকা বানিয়ে বল চলে যায় জালে। ৮০ টি আন্তর্জাতিক গোলের মালিক বনে যান লিওনেল মেসি। যা দক্ষিণ আমেরিকা অঞ্চলের কোনো ফুটবলারের মধ্যে সর্বোচ্চ।
দ্বিতীয় গোলেও পরোক্ষ অবদান রয়েছে মেসির। বিরতির একটু আগে তাঁর চিপ লাওতারো মার্টিনেজ মিস করলে বল পেয়ে যান রড্রিগো ডি পল। তাঁর শটে আরো পিছিয়ে পড়ে উরুগুয়ে। বিরতি থেকে ফিরে ছন্দ ধরে খেলতে থাকেন মেসি-লো চেলসোরা। ৬২ মিনিটে ফের ঝলক দেখান মেসি। ডি-বক্সের সামনে তাঁকে ঘিরে ধরেন উরুগুইয়ানরা। ফলে ডানদিকে অরক্ষিত থেকে যান রড্রিগো ডি পল। তাঁকে ফাঁকায় দেখে তাঁর উদ্দেশ্যে বল পাঠান আর্জেন্টাইন দলপতি। সেখান থেকে ডি পলের ক্রস টোকা দিয়ে জালে পাঠান লাওতারো মার্টিনেজ। শেষদিকে ডি মারিয়া বদলি নেমে আরাওহো-গোডিনদের বুকে কাঁপন ধরালেও গোল করতে পারেননি। এই জয়ে টানা ২৪ ম্যাচ আনবিটেন থাকলো লিওনেল স্কালোনির শিষ্যরা।

Comments

comments

Close
%d bloggers like this: