আজ: ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:৫৬
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন ১৮ মাস পর খুললো ইবির আবাসিক হল

১৮ মাস পর খুললো ইবির আবাসিক হল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/১০/২০২১ , ১০:৩৮ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


তাসনিমুল হাসান,ইবিঃ
মহামারী করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধের পর খুলে দেওয়া হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলসমূহ। স্বাস্থ্যবিধি মেনে কমপক্ষে এক ডোজ টিকা এবং গণরুম ব্যতীত শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।
শনিবার (৯ অক্টোবর) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে সারিবদ্ধভাবে একে একে হলে প্রবেশ করেন শিক্ষার্থীরা। হলগুলোর প্রধান ফটকে ফুল, চকলেট ও মাস্ক দিয়ে আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছে স্ব স্ব হল কর্তৃপক্ষ।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও খালেদা জিয়া হল প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, দীর্ঘ আঠারো মাস পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আজ আমরা হলগুলো খুলতে পেরেছি। এজন্য আমরা খুবই আনন্দিত। ১টি ডোজ টিকা ও শুধু মাত্র আবাসিক শিক্ষার্থীদের হলে উঠার জন্য অনুৃমতি রয়েছে। স্বাস্থ্যবিধি ও শরীরের তাপমাত্রা মেপে আমরা শিক্ষার্থীদের হলে তুলছি। হল খোলার প্রস্তুতি হিসেবে হল কর্তৃপক্ষ রুম পরিস্কার-পরিচ্ছন্ন সহ সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আপাতত বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী গণরুম বন্ধ রেখা হয়েছে। কিছুদিন পর আমরা পরিস্থিতি বিবেচনা করে সর্বসম্মতিক্রমে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ও প্রভোস্ট কাউন্সিল বসে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম হল গুলো পরিদর্শন শেষে বলেন, বিশ্ববিদ্যালয় হল খোলার পর যেনো ফুলের বাগান পূর্ণতা পেয়েছে। এজন্য আমি খুবই আনন্দিত। আমি আমার সহকর্মীরা এবং শিক্ষার্থীরা সবাই যেন দায়িত্বশীল আচরণ করি এটাই আমার সবার কাছে আহ্বান। এটি একটি প্রকৃতি সৃষ্ট ঘটনা, মানুষ সৃষ্ট কোন বিষয় না। তাই সবকিছু মেনে নিয়ে এই দেড় বছরের যে বিচ্ছিন্নতা ছিল, হল খোলার মাধ্যমে আমরা মূল স্রোতে ফিরে আসলাম।শিক্ষার্থীরা যাতে অচিরেই তাদের সব কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক করতে পারে সেই আশাবাদ ব্যক্ত করছি।

Comments

comments

Close
%d bloggers like this: