আজ: ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১২:৪২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রাজনীতি প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত

প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৪/১০/২০২১ , ১০:১১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রাজনীতি


ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণের কাছে গ্রহনযোগ্য ব্যক্তির নাম পাঠানোর আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন টাকা খেয়ে খারাপ লোকের নাম কেন্দ্রে পাঠাবেন না। এসব অপকর্ম থেকে বিরত থাকুন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার সকালে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের প্রয়াত জাতীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের শোক ও স্মরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
তিনি বলেন, জনগণের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করতে হবে, নিজের ভাগ্য উন্নয়নের জন্য নয়। তিনি আরও বলেন, অনেকেই ক্ষমতা পেয়ে বেপরোয়া হয়ে যায়, যা মোটেই কাম্য নয়। তিনি ক্ষমতার অপব্যবহার না করতেও দলের নেতাকর্মীদের হুঁশিয়ার করে দেন। রাজনীতিতে ভালো মানুষদের সাথে রাখার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, খারাপ মানুষ দিয়ে রাজনীতি করলে দল নষ্ট হয়ে যাবে। দুঃসময়ে বসন্তের কোকিলরা দলে থাকবে না। ত্যাগীরাই সুখে-দুঃখে দলের পাশে থাকবে। তাই সৎ ও ভালো মানুষদের দলে টানারও নির্দেশ দেন তিনি। ৭৫ এর পর দেশে যে প্রতিহিংসার রাজনীতি শুরু হয়েছিলো তার রেশ এখনো রয়ে গেছে। ৭৫ এর হত্যাকান্ডে কারা জড়িত ছিলো? কে নেপথ্যে ছিলো? সেই ইতিহাস সবাই জানে, যা কখনো ভুলে যাবার নয়।
ওবায়দুল কাদের বলেন, জিয়া যেমন ৭৫ এর হত্যাকান্ডের নেপথ্যের নায়ক ছিলেন, তেমনি ২১ আগস্টে তারেক রহমান ছিলেন মাস্টার্স মাইন্ড। ওবায়দুল কাদের দুঃখ প্রকাশ করে বলেন, আজও আমরা প্রতিহিংসার বৃত্ত থেকে বের হতে পারি নাই। ৭৫ ও ২১ আগস্টের ঘটনায় পারস্পরিক সম্পর্কের দেয়াল আরো উঁচুতে নিয়ে গেছে। তিনি বলেন, জিয়াউর রহমান দেশে প্রতিহিংসার রাজনীতি শুরু করেছিলেন আর বিএনপি এখনও তা অব্যাহত রেখেছে। গণতন্ত্রের যে কর্মসম্পর্ক তা নষ্ট করে দিয়েছে বিএনপি। তিনি আবারও দুঃখ প্রকাশ করে বলেন একাধিকবারের একজন প্রধানমন্ত্রীর কয়টা জন্মদিন থাকতে পারে? এটা কি প্রতিহিংসা নয়? আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুভূতিতে খোঁচা দিতে বেগম জিয়া এই ভূয়া জন্মদিন পালন করেন। প্রতিহিংসার রাজনীতিতে কি ভাবে সামাজিক সম্পর্ক বজায় রাখবো প্রশ্ন করে ওবায়দুল কাদের বলেন, বর্তমানে রাজনৈতিক নেতাদের মধ্যে পারস্পরিক কর্ম-সম্পর্কের বিষয়টি অনুপস্থিত, কিন্তু কেনো? প্রশ্ন রেখে তিনি বলেন, প্রতিহিংসা ও বিদ্বেষের রাজনীতি পরিহার করা আমাদের এখন খুবই জরুরি হয়ে পড়েছে। ওবায়দুল কাদের প্রয়াত হাসিবুর রহমান স্বপনকে একজন সফল রাজনীতিবিদ আখ্যায়িত করে বলেন একজন নির্লোভ নিরহংকার নেতা ও জনপ্রিয় জনপ্রতিনিধি ছিলেন স্বপন। ওবায়দুল কাদের হাসিবুর রহমান স্বপনের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।
শাহজাদপুরের রবীন্দ্র কাছারি বাড়ি অডিটরিয়ামে আয়োজিত এ শোক ও স্মরণ সভায় সভাপতিত্ব করেন এ আসনের সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম। প্রধান বক্তার বক্তব্য রাখেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সালাদ তালুকদার, সিরাজগঞ্জ-৪(উল্লাপাড়া) আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম, সিরাজগঞ্জ-২ (সিরাজগঞ্জ সদর আংশিক-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা.হাবিবে মিল্লাত মুন্না ও শাহজাদপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান শফি,সাধারণ সম্পাদক প্রফেসর আজাদ রহমান প্রমুখ।
আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, দলীয় মনোনয়ন যাকেই দেয়া হোক তার জন্যই সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। এর ব্যত্বয় ঘটলে তাকে শাস্তি পেতে হবে।
কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা প্রয়াত এমপি হাসিবুর রহমান স্বপনের আত্মার শান্তি কামনা করে ও তাঁর পরিবার প্রতি সমবেদনা জানিয়ে
বলেন, আসন্ন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে মযহারুল ইসলামের পরিবার থেকে আমি ও চয়ন ইসলাম মনোনয়ন প্রত্যাশী। ইতোমধ্যেই আমরা দু‘জনই কেন্দ্রে মনোনয়ন চেয়ে আবেদন করেছি। মনোনয়ন যাকেই দেয়া হোক আমরা এক সাথে নৌকার বিজয়ে কাজ করবো।

Comments

comments

Close
%d bloggers like this: