আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:০৫
সর্বশেষ সংবাদ
খেলাধূলা বিশ্বকাপের পর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ছেন, জানালেন কোহলি

বিশ্বকাপের পর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ছেন, জানালেন কোহলি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/০৯/২০২১ , ১:৫৪ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ 
বেশ কয়েকদিন ধরে কানাঘুষা চলছিল ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বিরাট কোহলির থাকা না থাকা নিয়ে। যদিও বিসিসিআই বরাবরই তা অস্বীকার করে আসছিল। তবে সেই জল্পনার অবসান ঘটালেন বিরাট কোহলি নিজেই। আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ঘোষণায় কোহলি জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি।
টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়লেও ওয়ানডে এবং টেস্ট দলের অধিনায়কত্ব চালিয়ে যাবেন কোহলি। অতিরিক্ত কাজের চাপের কারণে নিজেকে নেতৃত্ব থেকে সরিয়ে নিচ্ছেন বলে জানান তিনি। তাঁর স্থলাভিষিক্ত কে হচ্ছেন সে বিষয়ে নিশ্চিত করে বলা না গেলেও ধারণা করা হচ্ছে দায়িত্ব বর্তাতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের দলপতি রোহিত শর্মার উপর।
হঠাৎ কেনো এমন সিদ্ধান্ত নিলেন ভারতীয় দলপতি সেই বিষয়ে বলতে গিয়ে কাজের চাপকে সামনে এনেছেন বিরাট কোহলি। বিবৃতিতে তিনি বলেনঃ কাজের চাপ বোঝাটা খুবই গুরুত্বপূর্ণ একটা ব্যাপার। গত ৮-৯ বছর ধরে সব সংস্করণে খেলে এবং গত ৪-৫ বছর ধরে সব ফরম্যাটের অধিনায়কত্ব করার দরুন আমাকে প্রচন্ড কাজের চাপের মধ্য দিয়ে যেতে হয়েছে। আমার মনে হচ্ছে টেস্ট ও ওয়ানডেতে আরো অনেক কিছু দেওয়ার জন্য আমার একটু ফুরসত দরকার। টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আমি সবকিছু দিয়েছি। এখন এই ফরম্যাটে ব্যাটসম্যান হিসেবেও নিজের সেরাটা দিতে চাই।
কঠিন এই সিদ্ধান্তটি তিনি হুট করে নেননি এবং এটা নিতে গিয়ে কার কার সাথে আলোচনা করেছেন সেটাও খোলাসা করেছেন স্টাইলিশ এই ব্যাটসম্যান। তিনি যোগ করেনঃ অবশ্যই এই সিদ্ধান্তে পৌঁছানো অনেক সময়সাপেক্ষ ব্যাপার। কিন্তু অনেক ভেবেচিন্তে ও কাছের মানুষদের সাথে বিশেষ করে রবি ভাই(রবি শাস্ত্রী), রোহিতের(রোহিত শর্মা) সাথে কথা বলার পর এই অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে আমি সরে দাঁড়াচ্ছি। আমি বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এবং সভাপতি সৌরভ গাঙ্গুলির সাথেও এটা নিয়ে কথা বলেছি। আমি ভারতের ক্রিকেটের জন্য সামনেও নিজের সবটুকু উজাড় করে দিব।

Comments

comments

Close
%d bloggers like this: