আজ: ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:০৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা লোনে বার্সেলোনা থেকে আতলেতিকো মাদ্রিদে ফিরলেন গ্রিজমান

লোনে বার্সেলোনা থেকে আতলেতিকো মাদ্রিদে ফিরলেন গ্রিজমান


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০১/০৯/২০২১ , ৮:৩৮ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ 
অদ্ভুত এক ট্রান্সফার উইন্ডোতে পাগলাটে সব খেল দেখল ফুটবল সমর্থকরা। গত ৯ জুন (ইংল্যান্ড ও ফ্রান্স) থেকে শুরু হওয়া দলবদল শেষ হয়েছে গত ৩১ আগস্ট। ডেডলাইন ডে’তে এসে ভক্তদের চমকে দিয়েছে ফুটবল ক্লাব বার্সেলোনা। চলতি উইন্ডোর শেষ ঘন্টায় এসে, দলবদলের নাটক বজায় রেখে বার্সেলোনা ছেড়ে সাবেক ক্লাব আতলেতিকো মাদ্রিদে ফিরেছেন ফরাসি তারকা অ্যান্তেনিও গ্রিজমান।
এর আগে লিওনেল মেসিকে ক্লাবে ধরে রাখার লক্ষ্যে, বিশাল বেতন প্রাপ্ত গ্রিজমানকে মাদ্রিদে পাঠানোর জল্পনা শুরু হয়েছিল। আতলেতিকো মিডফিল্ডার সউলের সঙ্গে তাঁর সোয়াপ ডিল নিয়ে আলোচনা অনেকদূর এগোলেও তা আর আলোর মুখ দেখেনি। শেষমেশ অর্থনৈতিক দূরাবস্থার কারণে মেসিকে ধরে রাখতে পারেনি বার্সেলোনা আর কান্নাভেজা চোখে প্রিয় দল ছেড়ে প্যারিসে পাড়ি জমান মেসি। কিন্তু উইন্ডোর শেষ মুহুর্তে এসে বার্সা ছাড়তে হলো গ্রিজমানকেও। তিনি তাঁর নতুন ঠিকানা হিসেবে পুরনো ঘর আতলেতিকো মাদ্রিদকেই বেছে নিয়েছেন।
এক বছরের লোনে বর্তমান লা লিগা চ্যাম্পিয়নদের সাথে চুক্তি সই করেছেন গ্রিজমান। চুক্তির শর্ত অনুযায়ী, এক মৌসুম শেষে আতলেতিকো চাইলে ৪০ মিলিয়ন ইউরো খরচায় তাঁকে কিনে নিতে পারবে। ২০১৪-১৫ মৌসুম থেকে বার্সায় আসার আগ পর্যন্ত মাদ্রিদের দলটির হয়ে ২৫৭ ম্যাচ খেলে ১৩৩ টি গোল করেন গ্রিজমান। এমন পারফরম্যান্স দেখে, ২০১৯ সালে বার্সেলোনা তাঁকে দলে ভেড়ায়। কিন্তু আতলেতিকোর সেই গ্রিজমানকে খুঁজে পাওয়া যায়নি কাতালান জার্সিতে। বার্সার হয়ে তিন সিজনে মাত্র ৩৫ টি গোল করতে সক্ষম হন তিনি। সমর্থকদের মন ভরাতে ব্যর্থ গ্রিজমানকে শেষমেশ তাঁর পুরনো ক্লাবেই ফেরত পাঠালো বার্স বোর্ড।
ফলে পুরনো ঘরে চেনা পরিবেশে, প্রিয় ক্লাব আতলেতিকোর হয়ে আবারও মাঠ মাতাবেন ফেঞ্চ এই ফরোয়ার্ড। প্রিয় বস দিয়েগো সিমিওনের অধীনে কতটা আলো ছড়াতে পারেন তিনি, সেটাই এখন দেখার বিষয়। উল্লেখ্য, গ্রিজমানের বদলি হিসেবে সেভিয়া থেকে ডাচ ফরোয়ার্ড লুক ডি ইয়ংকে ধারে দলে টেনেছে বার্সেলোনা।

Comments

comments

Close
%d bloggers like this: