আজ: ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:০৭
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ মডেল মসজিদে ‘পেশ ইমাম’ নিয়োগে অনিয়ম: ইউএনও, এসিল্যান্ডসহ সাতজনের বিরুদ্ধে মামলা

মডেল মসজিদে ‘পেশ ইমাম’ নিয়োগে অনিয়ম: ইউএনও, এসিল্যান্ডসহ সাতজনের বিরুদ্ধে মামলা


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০১/০৯/২০২১ , ১২:৪৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


আসাদুজ্জামান আসাদ ,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ‘পেশ ইমাম’ নিয়োগে অনিয়মের অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার মো. শফিকুল ইসলাম নামে একজন চাকরিপ্রার্থী ব্রাহ্মণবাড়িয়ার যুগ্ম জেলা জজ (প্রথম) আদালতে এই মামলাটি দায়ের করেন।

মামলায় নিয়োগ পাওয়া শিক্ষক মো. মেজবাহ উদ্দিনকে প্রধান আসামি করা হয়েছে। বাকি আসামিরা হলেন, বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলার আউলিয়ানগর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা। তারা নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

মামলায় অভিযোগ করা হয়, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ তালিকার ছয় নম্বরে থাকা মো. মিছবাহ উদ্দিনকে নিয়োগ দেওয়া হয়। নিয়োগের জন্য যেসব অভিজ্ঞতা প্রয়োজন সেগুলো মেছবাহ উদ্দিনের নেই। পাশাপাশি তিনি মহেশপুর উচ্চ বিদ্যালয় নামে একটি এমপিওভুক্ত স্কুলের শিক্ষক। এমপিও নীতিমালা-২০২১ অনুসারে তিনি মডেল মসজিদে নিয়োগ পেতে পারেন না।

নথিপত্র ঘেঁটে দেখা যায়, মডেল মসজিদে পেশ ইমামসহ চারজনের নিয়োগ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পেশ ইমাম পদে ৪০ জনের আবেদন জমা পড়ে। এর মধ্যে ১৮ জন লিখিত পরীক্ষায় অংশ। ২৩ জুন লিখিত পরীক্ষা শেষে সাতজন উত্তীর্ণ হওয়ার কথা জানিয়ে নোটিশ দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কেএম ইয়াসির আরাফত। পরে তালিকার সাত নম্বরে থাকা মিছবাহ উদ্দিনকে ১২ আগস্ট এক আদেশে নিয়োগ দেওয়া হয়।

Comments

comments

Close
%d bloggers like this: