আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৮:০০
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ক্লাব প্রীতি ফুটবল: বায়র্নের ড্র, ম্যানইউ’র হার আর বার্সেলোনার জয়

ক্লাব প্রীতি ফুটবল: বায়র্নের ড্র, ম্যানইউ’র হার আর বার্সেলোনার জয়


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ২৫/০৭/২০২১ , ১১:৫১ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ:

ইউরোপীয় ক্লাব ফুটবলের মৌসুম শুরুর আগে ক্লাবগুলো প্রাক প্রস্তুতি হিসেবে ফ্রেন্ডলি ম্যাচ খেলে থাকে। তারই অংশ হিসেবে প্রীতি ম্যাচে খেলতে নেমেছিল ইউরোপের তিন এলিট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখ এবং বার্সেলোনা। তিন দলের প্রস্তুতিটা হয়েছে তিন রকমের। দূর্বল কিউপিআরের সাথে বড় পরাজয় বরণ করতে হয়েছে সুলশারের দলকে। ডাচ ক্লাব আয়াক্সের সাথে জিততে পারেনি বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। আর জিরোনাকে ৩-১ গোলে হারিয়ে প্রস্তুতিটা ভালোই সেরেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

লন্ডনে খেলতে নেমেছিল ইংলিশ ক্লাব ম্যানইউ এবং কিউপিআর। প্রস্তুতিটা মোটেও ভালো হয়নি রেড ডেভিলদের। কিউপিআরের সাথে ৪-২ ব্যবধানে হেরেছে তাঁরা। ম্যাচ শুরুর ৩ মিনিটেই লিনগার্ডের লক্ষ্যভেদে এগিয়ে যায় ম্যানইউ। এর ঠিক ৪ মিনিটের মাথায় চার্লি অস্টিনের গোলে সমতায় ফেরে কিউপিআর। বিরতির পরে ৬ মিনিটে তিন গোল হজম করে ম্যানইউ। ৫৩ ও ৫৯ মিনিটে জোড়া গোল করেন লিন্ডন ডাইকস। তাঁর আগে ৫৮ মিনিটে গোল করে লিড বাড়ান ওদুবাজো। এরপর গোল শোধে মরিয়া ম্যানইউ এলাঙ্গার গোলে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি। শেষমেশ ৪-২ ব্যবধানে পরাজয় বরণ করে ম্যানইউ।

অপরদিকে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে তাঁদের ঘরের মাঠে রুখে দিয়েছে ডাচ চ্যাম্পিয়ন আয়াক্স। লাবিয়াদের গোলে প্রথম দশ মিনিটেই এগিয়ে যায় আয়াক্স। কিন্তু বিরতির আগেই দলকে সমতায় ফেরান বায়ার্ন ফরওয়ার্ড চুপো মোটিং। সেকেন্ড হাফের শুরুতে আবারও লক্ষ্যভেদ করে দুই দল। ৪৮ মিনিটে বায়ার্নের কৌয়াজির গোল দুই মিনিট পরই শোধ করেন আয়াক্সের খেলোয়াড় জেনসেন। খেলার শেষ ৪০ মিনিট আর কোনো গোলের দেখা পাওয়া যায়নি। ফলে ২-২ সমতায় থেকে ম্যাচ শেষ হয়।

ম্যানইউ ও বায়ার্ন না পারলেও জয় পেয়েছে স্পানিশ ক্লাব বার্সেলোনা। দূর্বল জিরোনাকে তাঁরা হারিয়েছে ৩-১ গোলের ব্যবধানে। ম্যাচের ৪ গোলের ৩ টিই এসেছে পেনাল্টি থেকে। ২১ মিনিটে জেরার্ড পিকের স্পটকিকে লিড নেয় বার্সা। এর তিন মিনিট পর মানাজের গোলে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। কিন্তু বিরতির আগে পেনাল্টি থেকে গোল করেন জিরোনার ফুটবলার সাইজ। এরপর বদলি হিসেবে নেমে নিজের অভিষেকটা রাঙ্গিয়েছেন ডাচ ফরওয়ার্ড মেম্ফিস ডিপাই। প্রথম ম্যাচেই গোলের দেখা পেয়েছেন তিনি। ৮৫ মিনিটে স্পটকিক থেকে বল জালে জড়িয়ে মাঠ ছেড়েছেন এই উইঙ্গার।

 

Comments

comments

Close
%d bloggers like this: