আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:১০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ দ্বিচারিতায় কঠোর সমালোচনার মুখে ব্রাহ্মণবাড়িয়ার প্রশাসন

দ্বিচারিতায় কঠোর সমালোচনার মুখে ব্রাহ্মণবাড়িয়ার প্রশাসন


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ২৫/০৭/২০২১ , ১১:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আসাদুজ্জামান আসাদ:

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে চলছে কঠোর লকডাউন। লকডাউনের প্রথম দিন শুক্রবার (২৩ জুলাই) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার এবং আখাউড়া উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান ভূইয়ার নেতৃত্বে ৩০/৩৫ জনের নৌকা ভ্রমণের আয়োজন হয়েছে। তাতে কোন সমস্যা না হলেও শনিবার (২৪ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর লঞ্চঘাট এলাকায় ৩০-৩৫ জনের একদল যুবক নৌকা ভ্রমণে বের হলে,ভ্রাম্যমাণ আদালত যুবকদের ৫ হাজার টাকা জরিমানা সহ নৌকায় থাকা সাউন্ডবক্স জব্দ করে।

একই  জেলার দুই উপজেলায় প্রশাসনের এমন দ্বিচারিতায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে তুমুল সমালোচনা।

জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনে সভা সমাবেশ, ধর্মীয় আচার অনুষ্ঠান, পিকনিকসহ জনসমাগম আয়োজনে নিষেধ রয়েছে। সরকারের এ বিধিনিষেধের মধ্যে শুক্রবার বিকেলে তিতাস নদীতে নৌকা ভ্রমণ করেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার এবং আখাউড়া উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান ভূঁইয়া। আজমপুর নৌকা ঘাট থেকে নৌকা ভ্রমণ শুরু হয়। নারী-পুরুষ, শিশুসহ নানান বয়সী অন্তত ৩০ জন নৌকায় আনন্দ ভ্রমণ করেন। এসময় চেয়ারম্যান আব্দুল হান্নান ভূঁইয়া তার নিজ ফেসবুক আইডি থেকে ভ্রমণের দৃশ্য লাইভ করেন । ভিডিওতে দেখা যায়, নৌকার ছাউনিতে বসা উপজেলা নির্বাহী অফিসার ও চেয়ারম্যান সহ বেশির ভাগ লোকজনের মুখে মাস্ক ছিল না। এতে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এ ব্যাপারে জানতে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তারের সাথে একাধিক বার ফোনে যোগাযোগ করলেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

আখাউড়ার ইউএনও এর নৌকা ভ্রমণের ছবি সহ তানভীর আহমেদ নামে এক যুবক ফেইসবুকে লিখেন, কৃষ্ণ করলে লীলা-খেলা, আমি করলেই ঢং! প্রশাসনের লোক করলে সবই Right হয়, সাধারণ মানুষ করলেই Wrong!!

প্রবাসী রিয়াজ উদ্দিন লিখেন, দেশটা মনে হয় প্রশাসনের লোকেরা ইজারা নিয়ে নিছে। উনারা যা খুশি করতে পারবে কিন্তু সাধারণ মানুষ এর জন্য দেশের যত আইন।

এদিকে, শনিবার (২৪ জুলাই) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর লঞ্চঘাট এলাকায় লকডাউন অমান্য করে ৩০-৩৫ জনের একদল যুবক ইঞ্জিনচালিত নৌকায় বড় বড় সাউন্ডবক্স সহ নৌকা ভ্রমণে বের হওয়ায় ওই যুবকদের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে নৌকায় থাকা সাউন্ডবক্স জব্দ করা হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) নূরে-এ আলম বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতে যুবকরা তাদের দোষ স্বীকার করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের সাউন্ডবক্সগুলো জব্দ করা হয়।’

 

Comments

comments

Close
%d bloggers like this: