আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৩২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ কুষ্টিয়ায় করোনা ও উর্পসগে ১৭ মৃত্যু, ঢিলেঢালা বিধিনিষেধ

কুষ্টিয়ায় করোনা ও উর্পসগে ১৭ মৃত্যু, ঢিলেঢালা বিধিনিষেধ


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ২৩/০৭/২০২১ , ২:৩৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


গত ২৪ ঘন্টায় কোভিড ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা ও উপসর্গে আরো ১৭ জনরে মৃত্যু হয়েছে। হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, ১৯ জুলাই বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সময়ে এদের মৃত্যু হয়েছে। মৃতদের ১১ জন করোনা পজিটিভ এবং ৬ জন উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।
এদিকে, শিথিলতা শেষে আবার শুরু হওয়া বিধিনিষেধ ঢিলেঢালাভাবে শুরু হয়েছে। সকাল ৬টা থেকে কঠোরতর এই বিধিনিষেধ শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ৭টা পর্যন্ত কুষ্টিয়ার সড়কে এবং শহরের কোন পয়েন্টে পুলিশ দেখা যায় নি। দেখ যায়নি শৃঙ্খলা রক্ষা বাহিনীর অতিরিক্ত কোন টহল। তবে সাড়ে ৮টার দিকে চেকপোস্টগুলো চালু হয়, ঢিলেঢালা অবস্থান নেয় পুলিশ। মানুষের আনাগোনা দেখ গেছে শহরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই। আর এনএস রোডে বসা কাঁচা বাজারে সকাল থেকেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করতে দেখা গেছে।

এবারের বিধিনিষেধে কুষ্টিয়ায় আলাদা করে বিধি নিষেধ যুক্ত করেছে প্রশাসন। সারাদেশে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয়ের সুযোগ দেয়া হলেও কুষ্টিয়ায় খোলা থাকবে সপ্তাহে তিনদিন। খোলা রাখা যাবে সকাল ৭টা থেকে ১টা পর্যন্ত। জেলা প্রশাসনের প্রজ্ঞাপনে এমন ঘোষণা দেয়া হয়েছে।
ঈদে বিধিনিষেধ শিথিল করায় মানুষে মানুষে সম্পৃক্ততা বেড়েছে। এ কারণে আবার করোনা সংক্রমণের গতি ঊর্ধ্বে উঠতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম।

Comments

comments

Close
%d bloggers like this: