আজ: ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, সকাল ৭:০৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্যে দল সাজাচ্ছে প্যারিস সেন্ট জার্মেই

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্যে দল সাজাচ্ছে প্যারিস সেন্ট জার্মেই


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৮/০৭/২০২১ , ১০:৫৭ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


লিগ শুরু হতে বাকি এক মাসেরও কম সময়। সরগরম হচ্ছে দলবদলের বাজার। যার মধ্যে উল্লেখযোগ্য ফরাসি ক্লাব পিএসজির প্লেয়ার ট্রান্সফার। সবচেয়ে আকর্ষণীয় ট্রান্সফারগুলো করেছে তারাই।

নির্দিধায় প্যারিস সেন্ট জার্মেইকে ফ্রান্সের সবচেয়ে সফল ক্লাব হিসেবে অভিহিত করা যায়। ২০১১ সালে দলটির পরিবর্তন আসে মালিকানায়। দায়িত্ব নেন কাতারের আমির নাসের আল খেলাফি। পিএসজির ঝুলিতে আছে ৪২টি ট্রফি যার মধ্যে ২৭টি ই এসেছে মালিকানায় বদলের পর।

 

তিনি একে একে দলে ভিড়িয়েছেন ডেভিড বেকহাম, জলাতান ইব্রাহিমোভিচ, থিয়াগো সিলভা, ডি মারিয়ার মত সেরা খেলোয়াড়দের। এছাড়াও রেকর্ড ট্রান্সফারে দলে নেয়া নেইমার, এমবাপ্পে তো আছেনই।

 

তবে এত তারকার ভিড় থাকলেও মিলছেনা সেই কাংখিত চ্যাম্পিয়ন্স লিগ। ১৯-২০ মৌসুমে ফাইনালে উঠেও বায়ার্ন মিউনিখের কাছে হেরে হাতছাড়া হয় শিরোপা। গতবার এই বায়ার্নকে হারিয়েই সেমিতে পা দিয়েছিলো নেইমাররা। তবে ম্যানচেস্টার সিটির কাছে হেরে আবারো হতাশ হতে হয় এমবাপ্পেদের।

 

তাই ট্রফিটি পাবার জন্য উঠেপরে লেগেছে পারিসিয়ানরা। এই মৌসুমে তারকার মেলাই বসিয়েছে ক্লাবটি। রিয়াল মাদ্রিদ থেকে ফ্রি এজেন্ট হয়ে দলে যোগ দিয়েছেন ভেটেরনারি ডিফেন্ডার সার্জিও রামোস। ২০২৪ সাল পর্যন্ত তাকে প্যারিসে দেখা যাবে। এরই মধ্যে দলের হয়ে ট্রেইনিংও শুরু করে দিয়েছেন শুরু করেন দিয়েছেন এ স্প্যানিশ ডিফেন্ডার।

 

এছাড়াও সিরিআ চ্যাম্পিয়ন ইন্টার মিলান থেকে ৬৫ মিলিয়ান ইউরোতে দলে এসেছেন আরেক ডিফেন্ডার আশরাফ হেকিমি। লিভারপুল থেকে আনা হয়েছে মিডফিল্ডার ওয়াইনালডামকে।

 

আর দলের সর্বশেষ সংযোজন ইতালির হয়ে ইউরো জয় করে আসা ২২ বছর বয়সী কিপার জিয়ানলুইজি ডনারুমা। সব মিলিয়ে এবারের দলটা বেশ শক্ত। এটাক, মিড, ডিফেন্স কোনদিকেই নেই কমতি। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য তৈরী স্কোয়াড। তবে পিএসজি তাদের সেই অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উচিয়ে ধরতে পারবে কি না তা সময়ই বলে দিবে।

Comments

comments

Close
%d bloggers like this: