আজ: ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, সকাল ৮:১২
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প, প্রধান সংবাদ ইভ্যালিসহ ৬টি ই-কমার্স কোম্পানিকে তলব করেছে মন্ত্রণালয়

ইভ্যালিসহ ৬টি ই-কমার্স কোম্পানিকে তলব করেছে মন্ত্রণালয়


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৮/০৭/২০২১ , ১০:৩৭ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প,প্রধান সংবাদ


নানা অনিয়মের অভিযোগে ইভ্যালিসহ ৬টি ই-কমার্স কোম্পানিকে তলব করেছে বাণিজ্য মন্ত্রণালয়। আগামী ১০ দিনের মধ্যে তাদের বিজনেস মডেল জমা দিতে হবে। তাদের বক্তব্যে সন্তুষ্ট না হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। রোববার (১৮ জুলাই) বিকেলে মন্ত্রণালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আলোচিত কোম্পানি ইভ্যালি। কম পুঁজিতে বেশি দামের পণ্যের প্রতিশ্রুতি দিয়ে আলোচিত। পণ্য দেওয়ার লোভ দেখিয়ে এর মধ্যেই গ্রাহকদের কাছ থেকে অগ্রিম প্রায় ৩০০ কোটি টাকা নিয়েছে এই ই-কমার্স কোম্পানি।

কিন্তু গেল মাসে বাংলাদেশ ব্যাংকের তদন্ত দল ইভ্যালির লেনদেনে মোটা অঙ্কের অনিয়মের বিষয়ে রিপোর্ট দেওয়ার পর তৎপর হয়ে ওঠে বাণিজ্য মন্ত্রণালয়। ই-কমার্স কোম্পানিগুলোর সঙ্গে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে এদিন বিকেলে মন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় দেশের সব ই কমার্স কোম্পানিকে শৃঙ্খলার মধ্যে আনার।

প্রশ্ন উঠেছে এ ক্ষেত্রে ভোক্তাদের আটকে যাওয়া টাকা তুলে নেওয়া হবে কিভাবে? এক্ষেত্রে বাণিজ্য সচিব গ্রাহকদের আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বললেও ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির পরামর্শ আপসের।

আগামীতে আরও ১০ টি ই-কমার্স প্রতিষ্ঠানকে তাদের কাগজপত্র জমা দিতে বলা হবে বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

Comments

comments

Close
%d bloggers like this: