আজ: ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, সকাল ৮:০২
সর্বশেষ সংবাদ
বিনোদন শান্তর সুরে সাবেক সেনা কর্মকর্তা গাইলেন ‘খেলবো গলফ, দেখবে বিশ্ব’

শান্তর সুরে সাবেক সেনা কর্মকর্তা গাইলেন ‘খেলবো গলফ, দেখবে বিশ্ব’


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৬/০৭/২০২১ , ৭:৪০ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


শান্ত শান পেশায় সুরকার, সংগীত আয়োজক। অস্থিমজ্জায় সংগীত, সুর ও কথা। ছোটবেলা থেকেই সংগীত শিখেছেন, স্টেজ পারফর্ম করেছেন মাতিয়েছেন লোকান্তর থেকে লোকান্তর। একের পর এক খ্যাতনামা সংগীতশিল্পীদের জন্য সুর আয়োজন করে চলেছেন। ক্যারিয়ারের শুরুতে বেসরকারি রেডিও স্টেশনের সাউন্ড ইঞ্জিনিয়ারের মতো গুরুত্বপূর্ণ কাজ করেছেন অবলীলায়, টেলিভিশনেও কাজ করেছেন দীর্ঘদিন । কিন্তু, তার পিপাসা ছিল সরাসরি সুর তৈরীতে। উত্তরবঙ্গের রাজধানী বগুড়ায় পৈতৃক ব্যবসার নানাবিধ আয়েশী জীবন তাকে আটকাতে পারেনি সংসারের মায়াজালে। মধ্যবয়সে এসে ডুব দিয়েছেন নিজের করা ” স্টুডিও নোটস ” মিউজিক স্টেশনে।

সম্প্রতি রাহুল রাজের কথায় ” খেলবো গলফ দেখবে বিশ্ব ” গানের সুর করেছেন শান্ত শান। গানটি গেয়েছেন করেছেন মেজর (অব:) মাহমুদুর রহমান চৌধুরী।
গলফ নিয়ে এই থিম সং নিয়ে কাজ শুরু করেছিলেন বাংলাদেশ গল্ফ প্রফেশনালস এসোসিয়েশনস এর যুগ্ন সচিব মেজর অবঃ মাহমুদুর রহমান চৌধুরী। দেড় মাস আগে গুলশানের নিকতনে শান্ত শানের ‘ স্টুডিও নোটস ‘ হলো খেলবো গলফ গানের আতুরঘর৷

শান্ত শান গণমাধ্যমে  বলেন, গলফ বাংলাদেশ একটি থিম সং তৈরি উদ্যোগ নেয়।  গত জুন মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে থিম সংয়ের কাজ শুরু হয়।  চলতি মাসের ১৪ তারিখে গানটি ইউটিউবে প্রকাশ করা হয়।     শান্ত শান আরও বলেন, গলফ নিয়ে অনেক থিম মিউজিক (সুর) থাকলেও এর আগে কখনও গান করা হয়নি।  এমন একটি ইতিহাসের সাক্ষী হতে পেরে ভালো লাগছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে প্রকাশিত এই ভিন্নধাচের গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশে ফুটবল, ক্রিকেট নিয়ে অনেক গান আছে এবং সেগুলো বেশ জনপ্রিয় কিন্তু গলফ নিয়ে শুধু বাংলাদেশ নয় বাংলা ভাষাভাষী মানুষের তথা খেলোয়াড়দের উৎসাহ দিতে এই প্রথম এমন একটি স্বতন্ত্র গান তৈরী হলো৷

Comments

comments

Close
%d bloggers like this: