আজ: ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, সকাল ৮:৩০
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জেলা সংবাদ নিখিল কুমার চাকমাকে সাধারণ মানুষ সহ নেতাকর্মীর উষ্ণ ভালোবাসা

নিখিল কুমার চাকমাকে সাধারণ মানুষ সহ নেতাকর্মীর উষ্ণ ভালোবাসা


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১২/০৭/২০২১ , ৬:১১ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জেলা সংবাদ


মোঃ আজিজুল ইসলাম, রাঙ্গামাটি:

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে রাঙ্গামাটির সর্বস্তরের নেতাকর্মীরা উষ্ণ ভালোবাসা জানিয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান নিযুক্ত হওয়ার পর সোমবার তিনি রাঙ্গামাটি আসলে সাধারণ মানুষ সহ তাঁকে সর্বস্তরের নেতাকর্মীরা উষ্ণ ভালোবাসা জানান।
উন্নয়ন বোর্ড প্রশাসন সুত্র জানায়, চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ঢাকা থেকে দুপুর দুই টায় রাঙ্গামাটি প্রবেশ করেন। প্রথমে তিনি বোর্ড এর ভেদভেদীস্থ বিশ্রামাগারে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর   উপজেলাস্থ জাতির জনক বঙ্গবন্ধু’র স্মৃতি ভাষ্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে  অধিকাংশ পথ হেঁটেই রাস্তার পাশে দাঁড়ানো সাধারণ মানুষ এবং সর্বস্তরের নেতাকর্মীদের উষ্ণ ভালোবাস গ্রহন করেন ।

রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসু প্রু চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। নিখিল কুমার চাকমা যখন পায়ে হেঁটে এবং হাত নেড়ে প্রত্যেকের ভালোবাসার জবাব দিচ্ছিল এসময় করতালি আর দলীয় স্লোগানে স্লোগানে পথচারী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের নজর কেড়ে নেয়। পরে তিনি শহরের বনরূপায় পৌঁছলে সাধারণ মানুষ এবং দলীয় নেতাকর্মীদের সাথে হাত মিলিয়ে গাড়িতে চড়ে সোজা চলে যান শহীদ মিনারে, সেখানে শহীদ মুক্তিযোদ্ধাসহ দেশের স্বাধীনতা অর্জনে সকল শহীদদের শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য দেয়ার পর তিনি উন্নয়ন বোর্ডে প্রবেশ করেন। এদিকে নিখিল কুমার চাকমা উন্নয়ন বোর্ড এ প্রবেশ করার পর তাঁকে বোর্ড এর ভাইস চেয়ারম্যান (যুগ্ম সচিব) আশীষ কুমার বড়ুয়া , বোর্ড সদস্য (বাস্তবায়ন) হারুন অর রশিদ (উপসচিব), পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় মিশ্র ফল চাষ প্রকল্পর এর পরিচালক মোঃ শফিকুল ইসলাম,  রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মুছা মাতব্বর ও ঝর্ণা খীসা  ফুলেল শুভেচ্ছা জানান।
এদিকে রাষ্ট্রপতির আদেশক্রমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন-২০১৪ এর ধারা ৬(২) অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রনালয় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদান করেন নিখিল কুমার চাকমাকে। এতে করে দীর্ঘ বছর পর মাদার ডিস্ট্রিক্ট খ্যাত রাঙ্গামাটি থেকে বোর্ড চেয়ারম্যান নিয়োগ করা হলে স্থানীয় এবং আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের মধ্যে আনন্দ উদ্দীপনা লক্ষ্য করা যায়। এ ঘোষণার পর দীর্ঘ দিনের জল্পনা কল্পনারও অবসান ঘটে।
উল্লেখ্য যে, চলতি বছরের মার্চ (২০২১) মাসে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি’র মেয়াদ শেষ হলে বোর্ড এর চেয়ারম্যান পদটি শুন্য হয়ে যায়। পরে বোর্ড আইন অনুযায়ী সরকার ক্ষুদ্র নৃ-জাতিগোষ্ঠি থেকে একজন চেয়ারম্যান নিয়োগ করেন।

Comments

comments

Close
%d bloggers like this: