আজ: ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, সকাল ৬:২২
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, জেলা সংবাদ ব্যাংক এশিয়া চতুর্বাড়িয়া এজেন্ট শাখার পরিচালক জাহিদসহ আটক ৭

ব্যাংক এশিয়া চতুর্বাড়িয়া এজেন্ট শাখার পরিচালক জাহিদসহ আটক ৭


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ০৮/০৭/২০২১ , ১২:২৫ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,জেলা সংবাদ


এস আর নিরব, যশোর জেলা প্রতিনিধিঃ 

ব্যাংক এশিয়া লিমিটেডের  গ্রাহকদের ৪১ লাখ টাকা আত্মসাতের সেই এজেন্ট ব্যাংকিং পরিচালক আনোয়ার জাহিদসহ সাতজনকে গ্রেফতার করেছে যশোরের ডিবি পুলিশ। দুইদিন ধরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় নগদ ৩০ হাজার টাকা ও ২৭টি নকল আমানত জমাবই জব্দ করা হয়েছে। গত মঙ্গলবার বাঘারপাড়ার চতুরবাড়িয়া এলাকার গ্রাহকদের ৪১ লাখ ৬০০ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে আটজনের বিরুদ্ধে থানায় মামলা করেন ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিংয়ের যশোর ডিভিশনের রিলেশনশিপ অফিসার লিকো আহম্মেদ। তারই ধারাবাহিকতায় দুইদিন ধরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে যশোরের ডিবি পুলিশ।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, যশোরের বাঘারপাড়া উপজেলার হালদা গ্রামের মৃত জিন্দার আলী মোল্লার ছেলে এজেন্ট পরিচালক আনোয়ার জাহিদ, তার ভাই মাজেদ মোল্লা ও আব্দুল আজিজ মোল্লা, খাজুরা বাজার এলাকার মাওলানা সোলইমানের জামাই মুশফিকুর রহমান রতন, সদর উপজেলার বানিয়াবহু পশ্চিমপাড়ার মৃত আব্দুল হোসেনের ছেলে শাহিন হোসেন, শার্শা উপজেলার মহিষাডাঙ্গা মাঝেরপাড়ার মৃত আয়না ঢালীর ছেলে রজ্জত আলী ও শিকড়ি পশ্চিমপাড়ার রবিউল ইসলামের ছেলে ইমানুর রহমান।
ডিবি পুলিশের ওসি সোমেন দাশ জানান, গত মঙ্গলবার রাত দশটা থেকে বুধবার সকাল সাড়ে নয়টা পর্যন্ত বাঘারপাড়া উপজেলার খাজুরা বাজার, হালদা, শার্শা উপজেলার বেনাপোল ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর গ্রামে অভিযান চালিয়ে সাতজনকে তারা গ্রেফতার করেন। এর মধ্যে আনোয়ার জাহিদ, মুশফিকুর রহমান রতন, মাজেদ মোল্লা এবং আব্দুল আজিজ মোল্লা মামলার এজাহারভুক্ত আসামি। মুশফিকুর রহমানের কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা ও ২৭টি নকল আমানত জমাবই জব্দ করা হয়। গ্রাহকদের এই নকল আমানত জমাবই প্রধান আসামি আনোয়ার জাহিদ তৈরি করেছিলেন।
তিনি আরও জানান, টাকা আত্মসাতের পর আনোয়ার জাহিদ অবৈধ পথে বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে গিয়েছিলেন। পরে চৌগাছা সীমান্ত দিয়ে দেশে ঢুকে কালীগঞ্জের ত্রিলোচনপুরে গিয়ে আত্মগোপন করেন। তাকে অবৈধ পথে ভারতে পালিয়ে যেতে সহায়তার অভিযোগে শাহিন হোসেন, রজ্জত আলী ও ইমানুর রহমানকে গ্রেফতার  করা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই আরিফুল ইসলাম জানান, গ্রেফতার সাতজনকে বুধবার আদালতে সোপর্দ করা হয়েছে। এর মধ্যে আনোয়ার জাহিদ ও মুশফিকুর রহমান রতনকে সাত দিনের পুলিশ হেফাজতে দেওয়ার আবেদন করা হয়। শুনানি শেষে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহাদী হাসান তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Comments

comments

Close
%d bloggers like this: