আজ: ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, সকাল ৭:১০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ, রংপুর বিভাগ আবু ত্ব-হার সন্ধান দাবিতে সড়কে সহপাঠীরা

আবু ত্ব-হার সন্ধান দাবিতে সড়কে সহপাঠীরা


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৭/০৬/২০২১ , ৮:২৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ,রংপুর বিভাগ


রংপুর ব্যুরো:  ইসলামি বক্তা আফছানুল আদনান ওরফে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান দাবি জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে তার প্রাক্তন সহপাঠী ও শিক্ষকরা। সমাবেশ থেকে অবিলম্বে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ নিখোঁজদের ফিরিয়ে দিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানানো হয়।

 

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে রংপুর নগরীর জিএল রায় রোডে লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ সম্মুখে সমাবেশের আয়োজন করে প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীরা। আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার সফর সঙ্গী গাড়ি চালক আমির উদ্দিন অত্র প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী । কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী মানববন্ধনে  অংশ নেন।

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ নিখোঁজ চারজনকে ফিরিয়ে দেওয়া না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থী রাকিবুল বাশার রাকিব  বলেন, নিখোঁজ চারজনের দ্রুত সময়ের মধ্যে সন্ধান দিতে হবে। দেশে আইন শৃঙ্খলাবাহিনীর তৎপরতা সত্ত্বেও আট দিনেও নিখোঁজ চারজনের সন্ধান না পাওয়াটা উদ্ধেগজনক।

 

তিনি  আরও বলেন, যদি আদনানসহ অন্যরা কোনো অপরাধ করে থাকে বা রাষ্ট্রবিরোধী কিছু করেন, তার জন্য আইন আদালত রয়েছে। দেশে এত লুকোচুরি কেন? হঠাৎ করে নিখোঁজ-গুম ও অপহরণ হয়ে যাওয়া দেশের জন্য অশনিসংকেত। নাগরিক হিসেবে নিরাপত্তা কোথায় তাহলে? সরকারপ্রধানের কাছে অনুরোধ নিখোঁজদের সন্ধান দিয়ে তাদের পরিবারের মুখে হাসি ফিরিয়ে দিন।

 

সমাবেশে বক্তব্য রাখেন, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষিকা মাহাবুব আরা লিনা, শিক্ষক বাশেদুল ইসলাম, প্রাক্তন শিক্ষার্থী  রাকিব আহমেদ পিয়াল , সিয়াম ইবনে শরিফ, অমিত হালদার , সাওবান কবীর , উত্তম দেবনাথ ,  শিবলী সৈয়দ , রানা এবং নিখোঁজ আমির উদ্দিনের ছোট ভাই ফাহিম   প্রমুখ।

প্রসঙ্গত, ৮ জুন রংপুর থেকে ঢাকায় ফেরার পথে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এখন পর্যন্ত তাদের কারোরই কোনো সন্ধান পাওয়া যায়নি। রংপুর ও ঢাকায় এ ঘটনায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

 

Comments

comments

Close
%d bloggers like this: