আজ: ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, সকাল ৬:৩২
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ গার্ড অব অনারে নারী ইউএনও চায় না সংসদীয় কমিটি!

গার্ড অব অনারে নারী ইউএনও চায় না সংসদীয় কমিটি!


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৪/০৬/২০২১ , ১২:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


বীর মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর গার্ড অব অনার দেওয়ার ক্ষেত্রে নারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিকল্প চেয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এ লক্ষ্যে বিকল্প ব্যক্তি নির্ধারণে ব্যবস্থা নিতেও মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

রবিবার (১৩ জুন) জাতীয় সংসদ ভবনে কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম, কাজী ফিরোজ রশীদ, ওয়ারেসাত হোসেন ও মোছলেম উদ্দিন আহমদ অংশ নেন।

কমিটির সভাপতি শাজাহান খান বলেন, ‘বৈঠকে কমিটির সদস্য রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, রাতে গার্ড অব অনার হয় না। এ কারণে তাঁরা দিনের বেলায় গার্ড অব অনার দেওয়ার সুপারিশ করেছেন। আর গার্ড অব অনার দেওয়ার ক্ষেত্রে সাধারণত ইউএনওরা সম্মানটা জানিয়ে থাকেন। জানাজার সঙ্গে ধর্মীয় অনুভূতির একটা বিষয় আছে। সে জায়গা থেকে চিন্তা করে এ সুপারিশ করা হয়েছে। বিধিবিধান দেখে মন্ত্রণালয়কে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।’

মন্ত্রিপরিষদের সাবেক সচিব আলী ইমাম মজুমদার বলেন, নারী ইউএনওদের গার্ড অব অনারে থাকার ক্ষেত্রে তো কোনো সমস্যা দেখি না। কেননা গার্ড অব অনার আর জানাজা তো এক নয়। তিনি বলেন, শতাধিক উপজেলায় নারী ইউএনও রয়েছেন। তাহলে তো সব উপজেলায় পুরুষ ইউএনও দিতে হবে। এতো ইউএনও কোথায় পাওয়া যাবে?

Comments

comments

Close
%d bloggers like this: