আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:০৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পিএসএল ফেরার দিনে রশিদ খানের ব্যাটিং তান্ডবে জয় পেয়েছে লাহোর

পিএসএল ফেরার দিনে রশিদ খানের ব্যাটিং তান্ডবে জয় পেয়েছে লাহোর


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১১/০৬/২০২১ , ২:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ 
করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান প্রিমিয়ার লিগের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে আবারও শুরু হয়েছে। প্রথম দিনের খেলায় আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হয় লাহোর কালান্দার্স ও ইসলামাবাদ ইউনাইটেড। এ ম্যাচে রশিদ খানের ব্যাটিং তান্ডবে জয় পেয়েছে লাহোর। ৫ বল খেলে ১৫ রান করে ইসলামাবাদকে ৫ উইকেটে হারিয়ে দেন রশিদ।
লাহোরের জয়ের জন্য শেষ দুই ওভারে দরকার ছিল ২৩ রান। কিন্তু ১৯ তম ওভারে বল করতে এসে চতুর্থ বলে বেন ডাঙ্ককে সাজঘরে ফেরান হাসান আলী। আর প্রথম ৫ বল থেকে মাত্র ১ রান নিতে সক্ষম হয় ইসলামাবাদ। তবে হাসানের করা ৬ষ্ঠ বলে ছক্কা মারতে ভুল করেননি টিম ডেভিড। তাঁর ছক্কায় লাহোরের সমীকরণ এসে দাঁড়ায় ৬ বলে ১৬ রান।
শেষ ওভারে স্ট্রাইকে আসেন আফগান অলরাউন্ডার রশিদ খান। হুসাইন তালাতের প্রথম তিন বলে হ্যাটট্রিক চার মারেন তিনি। মুহুর্তেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন রশিদ। জিততে হলে শেষ ৩ বলে চাই ৪ রান। তাই আর তাড়াহুড়ো করেননি এই অলরাউন্ডার। চতুর্থ বলে ডাবল আর পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে স্কোর লেভেল করেন রশিদ। আর শেষ বলে ১ রান নিয়ে দলকে জয় উপহার দেন টিম ডেভিড।
এর আগে ১৪৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুত ফিরে যান দুই ব্যাটসম্যান ফখর জামান ও মুহাম্মাদ ফাইজান। এরপর তৃতীয় উইকেটে হাফিজকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন সোহেল আখতার। ৩০ বল খেলে পাঁচ চার আর এক ছক্কায় ৪০ রান করেন আখতার। তবে ১৫ রানের মধ্যে দুই সেট ব্যাটসম্যান সোহেল ও হাফিজ ফিরে গেলে চাপে পড়ে লাহোর। এরপর টিম ডেভিড ও রশিদ খানের ব্যাটিং ঝড়ে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যায় লাহোর।
রশিদ খান ৫ বলে ১৫ এবং ডেভিড ১৫ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন।
প্রথম ইনিংসে টসে হেরে ব্যাটিংয়ে নামে ইসলামাবাদ। নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রান তুলতে সক্ষম হয় দলটি। এদিন ইসলামাবাদের হয়ে ব্যাট হাতে বড় ইনিংস খেলতে পারেননি কোনো ব্যাটসম্যান। আট নম্বরে নেমে দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। উসমান খাজার ব্যাট থেকে আসে ১৮ এবং ১৪ রানের ইনিংস খেলেন হুদাইন তালাত ও হাসান আলী। মোটামুটি সবাই রান পেলেও ইনিংস এগিয়ে নিতে পারেননি কোনো ব্যাটসম্যান। তাই বড় টার্গেট ছুঁড়ে দিতে পারেনি ইসলামাবাদ।
লাহোরের বোলারদের মধ্যে জেমস ফকনার নিয়েছেন ৩ টি উইকেট। আর বল হাতে ৪ ওভারে মাত্র ৯ রান খরচায় ১ উইকেট পেয়েছেন রশিদ খান।
ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন, বল ও ব্যাট হাতে দলকে জয় এনে দেওয়া আফগান অলরাউন্ডার রশিদ খান।

Comments

comments

Close
%d bloggers like this: