আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, সন্ধ্যা ৭:৩৬
সর্বশেষ সংবাদ
মিডিয়া ওয়াচ ১বছর ধরে বেতনহীন ছুটিতে কালের কন্ঠের ৫০জন সাংবাদিক

১বছর ধরে বেতনহীন ছুটিতে কালের কন্ঠের ৫০জন সাংবাদিক


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১১/০৬/২০২১ , ১:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: মিডিয়া ওয়াচ


১বছর ধরে বেতনহীন ছুটিতে বসুন্ধারা গ্রুপের মালিকানাধীন পত্রিকা  কালের কন্ঠের ৫০জন সাংবাদিক।বৃহস্পতিবার রাতে  কালের কণ্ঠের সম্পাদকীয় বিভাগের সিনিয়র সাব এডিটর মাসউদ আহমাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ব্যাপারে লিখেছেন ।  

পাঠকদের জন্য লেখাটি অবিকল তুলে ধরা হল:

৩৬৫ দিন পরে
.
দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় বিনা বেতনে অনির্দিষ্টকালের জন্য ছুটি দেওয়ার একবছর পূর্ণ হলো আজ।
১০ জুন ২০২০ সকালে, পত্রিকার বিভিন্ন বিভাগের প্রায় ৫০ জন সাংবাদিককে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই আকস্মিক অফিসিয়াল চিঠি ধরিয়ে দেওয়া হয়। এতে জানানো হয়, করোনার কারণে সাময়িক ছুটি দেওয়া হচ্ছে, কিন্তু পরবর্তী ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে আবারও কাজে যোগদান করতে হবে।
এটা যে নির্ঘাত ফাঁকি ও প্রতারণা ছিল, টের পেতে বেশ দেরি হয়ে গেল।
আর কী নির্মম রসিকতা; এতদিনেও অফিস কোনো কর্মিকে ছাঁটাই করেনি (যেহেতু ছাঁটাই করলে বকেয়া পাওনা দিতে হবে, তাই শোভন সুন্দর কৌশল ‘করোনার কারণে বিনা বেতনে ছুটি’ শব্দগুচ্ছ ব্যবহার করা হয়েছে); এমনকি চাকরি হারানো সংবাদকর্মিরা অন্য কোথাও একটা চাকরির চেষ্টা করবে, সে জন্যও তাদের কোনো ইতিবাচক মনোভাব বা অনুমোদন নেই। একটা প্রত্যয়ন পত্র বা স্যালারি সার্টিফিকেটের জন্য দিনের পর দিন ঘুরেও পাওয়া যায়নি। সেটা দিতেও তাঁরা অস্বীকার করেছেন।
সমস্তরকম কথা ও দোষ করোনার পিঠে চাপিয়ে কালের কণ্ঠ কর্তৃপক্ষের চমৎকার এই ছুটি কেয়ামত পর্যন্ত অব্যাহত থাকুক, এই প্রার্থনা করি।
জয় হোক কালের কণ্ঠের এবং এর সঙ্গে সংযুক্ত সমস্ত মহান ব্যক্তির।

Comments

comments

Close
%d bloggers like this: